চবিতে দেশের সর্ববৃহৎ বিতর্ক কর্মশালা শুরু

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শুরু হয়েছে দেশের সর্ববৃহৎ বিতর্ক কর্মশালা। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) চবির সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে পর্দা উঠেছে মাসব্যাপী এ ‘ষষ্ঠদশ বিতর্ক ও পাবলিক স্পীকিং ওয়ার্কশপ ২০২০’ এর।

চবির কেন্দ্রীয় বিতর্ক সংগঠন চিটাগাং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) প্রতিষ্ঠালগ্ন থেকে বিতর্কের প্রচার এবং প্রসারে বিভিন্ন কার্যক্রম গ্রহন করে আসছে। এরই ধারাবাহিকতায় শুরু হয়েছে এ কর্মশালাটি। এতে অংশগ্রহণ করছে ১০০০ এরও বেশি শিক্ষার্থী।

কর্মশালার উদ্বোধন করেন চবি আইন অনুষদের ডিন এবং সিইউডিএসের মডারেটর এ বি এম আবু নোমান। উক্ত কর্মশালার উদ্বোধনী ক্লাসে উচ্চারণ ও যোগাযোগ বিষয়ে ক্লাস নেন ইংরেজি বিভাগের শিক্ষক ও সঙ্গীত বিভাগের সভাপতি অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য।

আগামী ২৫ মার্চ সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামবে এই বিতর্ক কর্মশালার। সমাপনী অনুষ্ঠানে কর্মশালায় যুক্ত হওয়া শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে এবং অংশগ্রহণের স্বীকৃতি স্বরূপ প্রত্যেক অংশগ্রহণকারীকে চবি উপাচার্য’র স্বাক্ষরিত সনদ প্রদান করা হবে।

উল্লেখ্য, যুক্তি ভিত্তিক তরুণ প্রজন্ম গড়ে তোলার প্রয়াসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য এবং বিতর্ক করতে আগ্রহী প্রতিটি শিক্ষার্থীকে সুযোগ প্রদানে সিইউডিএস প্রাতিষ্ঠানিক ভাবে প্রতিজ্ঞাবদ্ধ।


সর্বশেষ সংবাদ