চবি আইইআর ডিবেটিং ক্লাবের সভাপতি আরিফ, সম্পাদক নাফ

আরিফ শাহরিয়ার ও সাদাফ নাফ
আরিফ শাহরিয়ার ও সাদাফ নাফ  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট ডিবেটিং ক্লাবের (আইইআরডিসি) নতুন কমিটি ঘোষণা করা হয়েছে৷ মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটে বার্ষিক সাধারণ সভায় এ কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

ইন্সটিটিউটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আরিফ শাহরিয়ারকে সভাপতি ও ২০১৬-১৭ সেশনের সাদাফ নাফকে সাধারণ সম্পাদক করে আগামী ১ বছরের জন্য উক্ত কমিটি ঘোষণা করা হয়।

নিশাত নাওয়ার আল রাফা ও আরিফ শাহরিয়ার’র সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় বিতর্ক সংগঠনের (সিইউডিএস) সহ-সভাপতি নুর ইসলাম বিপ্লব, সাহিত্য ও সংস্কৃতি পরিষদ উত্তরায়ণের সাধারণ সম্পাদক সুপ্রভা সম্পা বড়ুয়া, ক্লাবের সিনিয়র উপদেষ্টা নুসরাত সুলতানা পিকন, ক্লাবের সাবেক সিনিয়র বিতার্কিক সাব্বির হাসান সানি।

ক্লাবটির ২য় কার্যকরী এ কমিটিতে অন্যান্যদের মধ্যে আছেন সহ সভাপতি পদে শাহপরান সজিব, সাংগঠনিক সম্পাদক কাউসার আলম, যুগ্ম সাধারণ সম্পাদক পূজা দে, অর্থ সম্পাদক সাকিব নূর, সহ-অর্থ সম্পাদক কাফি, পোগ্রাম ম্যানেজমেন্ট সম্পাদক শরীফুল ইসলাম জুনাইদ, সহ-পোগ্রাম ম্যানেজমেন্ট সম্পাদক তাসনুভা ফারিশা, বির্তক সম্পাদক শাফিউজ্জামান, দপ্তর সম্পাদক নওমী, সহ-দপ্তর সম্পাদক মোহাম্মদ রুম্মান উদ্দীন, লাইব্রেরি ম্যানেজমেন্ট সম্পাদক মিরাজ ইমরান, পাবলিক রিলেশন সেক্রেটারি টিটু, সহ-পাবলিক রিলেশন সেক্রেটারি সায়েমা বিনতে ইসলাম মিমি, অনলাইন প্রমোশোন সম্পাদম আয়াজ আল বোখারী।

সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি আরিফ শাহরিয়ার তার বক্তব্যে বলেন, দ্বায়িত্ব প্রাপ্তি সবসময় আনন্দের নয়, বেদনার দিনের কথাও মনে করিয়ে দেয়। গত বছরে ৯ টি টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল, আশা করি এবার আরও বেশি টুর্নামেন্ট আমরা আয়োজন করতে পারবো। গত বছর রানার্সআপ হয়েছি, আশা করি এবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করতে সক্ষম হবো।

সদ্য বিদায়ী সভাপতি নিশাত নাওয়ার আল রাফা নতুন কমিটির উত্তর উত্তর সাফল্য কামনা করে বলেন, ২০১৮ থেকে আইইআরডিসি'র সাথে পথচলা শুরু করেছি। আইইআরডিসি কখনো ক্লাস রুমের মধ্যে সীমাবদ্ধ থাকে নি। স্টেশনে অথবা কোনো উন্মুক্ত স্থানেও আমাদের মিটিং অনুষ্ঠিত হয়েছে। আমি অনেক মানুষকে অনেক কাছ থেকে পেয়েছি, এই ক্লাবেরই কারণে। আশা করি ভবিষ্যতেও ক্লাবটি তার স্বাতন্ত্র্য বজায় রাখবে।

পরে কৃতী বিতার্কিকদের সম্মাননা স্মারক প্রাদান ও পূর্ববর্তী ডিবেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্সআপদের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়।


সর্বশেষ সংবাদ