কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের অভিযোগে ৫ শিক্ষার্থী বহিষ্কার

  © সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের অভিযোগে ৫ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাদের মধ্যে তিন ছাত্র ও দুই ছাত্রীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার রাতে সিন্ডিকেট কমিটির সভায় এ সিদ্ধান্ত অনুমোদন হয়। এর আগে গত ৯ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তিন ছাত্রীকে র‌্যাগিংয়ের ঘটনায় সাময়িক বহিষ্কার করা হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং অন্য সকল প্রকার কার্যক্রম থেকে বিরত রেখে বহিষ্কার করা হয়। সেই সাথে ক্যাম্পাসে র‌্যাগিং নিষিদ্ধ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী লিওয়ানাকে র‌্যাগিং করার অভিযোগে সমাজবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তোয়াবা নুশরাত মীম ও শায়রা তাসনিম আনিকাকে এক বছর এবং চারুকলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মৌমিতা পারভিনকে সতর্ক করা হয়।

এছাড়াও ইমরান নামের এক শিক্ষার্থীকে র‌্যাগিং করার অভিযোগে জাকির হোসেনকে তিন বছর এবং তানবিরুল ইসলাম ও মেহেদী হাসান নামের দুই শিক্ষার্থীকে দুই বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান জানান, বৃহস্পতিবার জরুরি সিন্ডিকেট সভায় তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। সেই সাথে ক্যাম্পাসে র‌্যাগিং নিষিদ্ধ করা হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ