ববিতে মেয়েদের ফুটবল খেলায় ছেলেদের মারামারি

ববিতে মেয়েদের ফুটবল খেলায় ছেলেদের মারামারি
  © টিডিসি ফটো

ফুটবল খেলাকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) পদার্থবিজ্ঞান বিভাগ ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০’-এর মেয়েদের ফাইনাল খেলার পরপরই এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের মতে, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল খেলায় পদার্থবিজ্ঞান বিভাগের মেয়েরা ট্রাইব্রেকারে জয়ী হয়ে উদযাপন করতে করতে এক সময় শিক্ষকদের বসার স্থানে চলে আসে। সেখানে মার্কেটিং বিভাগের একজন অন্তঃসত্ত্বা শিক্ষিকা থাকায় মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান এগিয়ে আসে এবং পদার্থবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সাগর নূরকে সরিয়ে দিতে গেলে লাঞ্জনার শিকার হন। এতে মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের উপর হামলা চালায়। হামলায় পদার্থবিজ্ঞান বিভাগের কয়েকজন শিক্ষার্থী আহত হয়।

পরে প্রক্টরিয়াল বডি ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে আসলে পরিস্থিতি শান্ত ও স্বাভাবিক হয়। এসময় আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়ার জন্য শের-ই-বাংলা বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। ঘটনাটি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে। এই ঘটনার একটি সম্মানজনক সমাধান হবে।

মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মো: মেহেদী হাসান বলেন, ওই শিক্ষার্থী না বুঝে করে ফেলেছে হয়তো, তবে এই ঘটনার শেষ যেন এখানেই হয়। পরবর্তীতে যেন এই ঘটনাকে কেন্দ্র করে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে। যদি ঘটে তবে এর দায়ভার বিশ্ববিদ্যালয় বা বিভাগ কেউ নিবে না।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ