বেরোবিতে আত্মপ্রকাশ করেছে ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’

সংগঠনটির সংবাদ সম্মেলন
সংগঠনটির সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর নানাবিধ গুণগত ও অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে ক্রমেই বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে জানিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’ আত্মপ্রকাশ করেছে।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা তাদের পথচলা শুরু করেন। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক ও ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদে’র আহ্বায়ক সুমাইয়া তাহসিন হামিদা।

লিখিত বক্তব্যে হামিদা বলেন, বর্তমান উপাচার্যের সময়ে বিশ্ববিদ্যালয়টি গুণগত ও অবকাঠামোগত দিক দিয়ে ক্রমেই এগিয়ে চলছে। উন্নত বিশ্বের সাথে মিল রেখে বিভিন্ন বিভাগে ভার্চুয়াল ক্লাসরুম চালু করা হয়েছে। আইসিটি সেলে ইতোমধ্যে আধুনিক ডেটা সেন্টার প্লানিং সম্পন্ন হয়েছে। দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সর্বপ্রথম এ বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস রেডিও চালু করা হয়েছে। এছাড়া ২০২০ সালে প্রথম বারের মতো সমাবর্তনের আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কিছু স্বার্থান্বেষী গোষ্ঠী ক্যাম্পাসকে অস্থিতিশীল করার চেষ্টা করছেন এমন অভিযোগ তুলে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় যখন অবকাঠামোগত ও গুণগত উন্নয়নের গতিশীল ধারায় প্রবেশ করেছে। ঠিক তখনি কিছু স্বার্থান্বেষী গোষ্ঠী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিজেদের দখলদারিত্ব ও নিয়োগ বাণিজ্য অব্যাহত রাখার অভিপ্রায়ে ক্যাম্পাসকে অস্থিতিশীল করার চেষ্টা করছেন। যারা ইতোপূর্বে শিক্ষক হওয়ার যোগ্যতা না থাকা সত্ত্বেও প্রভাব ও দুর্নীতির আশ্রয়ে শিক্ষকতার মতো মহান পেশায় এসেছেন।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি উপাচার্যের নানাবিধ প্রায় অর্ধশতাধিক দুর্নীতি, অনিয়ম আর স্বেচ্ছাচারিতার কথা তুলে সংবাদ সম্মেলন করেন ‘অধিকার সংরক্ষণ পরিষদ’ নামের একটি শিক্ষক সংগঠন।


সর্বশেষ সংবাদ