আমরা যে যে অবস্থানে আছি সবকিছুই বঙ্গবন্ধুর অবদান: উপাচার্য

ববি উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন
ববি উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন  © ফাইল ফটো

বরিশাল বিশ্ববিদ্যাল (ববি) উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের এ আয়োজন। তোমরা প্রতিযোগিরা পারস্পারিক সৌহার্দ্যতা বজায় রেখে খেলাধুলায় অংশ নেবে। তোমাদের মনে রাখতে হবে আমাদের জাতির পিতার নামে এ টুর্নামেন্ট। অতএব এর গাম্ভীর্য্যতা বজায় রাখতে হবে। কেননা আজকে আমরা যে যে অবস্থানে আছি এ সবকিছুই বঙ্গবন্ধুর অবদান।

আজ সোমবার (০৩ ফ্রেরুয়ারি) দুপুরে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বেলুন ও ফেস্টুন উড়িয়ে ‘বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০’ এর উদ্বোধনী অনুুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

টুর্নামেন্টে অংশ নিচ্ছে ২৩টি বিভাগ। উদ্বোধনী পর্বের খেলা অনুষ্ঠিত হয় পদার্থবিজ্ঞান ও অর্থনীতি বিভাগের মধ্যে। উদ্বোধনী পর্বের খেলায় অর্থনীতি বিভাগ ট্রাইবেকারে ৩-২ ব্যবধানে পদার্থবিজ্ঞানকে হারিয়ে জয়ী হয়।

বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল (ছাত্রী ইভেন্ট) ১২ ফেব্রুয়ারি এবং ১৩ ফেব্রুয়ারি ছাত্র ইভেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠান

শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. তারিকুল হকের পরিচালনায় উদ্বোধন উনুষ্ঠানে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগীয় প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ