চবিতে চলতি বছরই সমাবর্তন হবে: উপাচার্য

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) চলতি বছরেই সমাবর্তন হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। আজ বুধবার (২৯ জানুয়ারি) নিজ কক্ষে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় এ কথা জানান তিনি।

শিরীণ আখতার বলেন, আশা করছি এ বছরই একটা সমাবর্তনের আয়োজন করতে পারব। আমারও স্বপ্ন যে বিশ্ববিদ্যালয়ে একটা সমাবর্তন হবে। আমি দায়িত্ব নেওয়ার পর প্রধানমন্ত্রীর সাথে এ বিষয়ে কথাও বলেছি। তিনি আমাকে আশ্বস্ত করেছেন।

বিশ্ববিদ্যালয়ে চলমান অস্থিরতা সম্পর্কে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের কোনো ব্যাপার নিয়ে ছাত্রদের সাথে কোন রকম সংঘাত দেখা যায়নি। ছাত্রদের নিজেদের ঔদ্ধত্যের কারণে এরকম অনভিপ্রেত ঘটনাগুলো হচ্ছে। বিশ্ববিদ্যালয়ে ছোটোখাটো ঝামেলা হয় কিন্তু এই অনভিপ্রেত ঘটনা গুলোর জন্য আমরা দায়ী নই। আমার স্বপ্ন বিশ্ববিদ্যালয়কে কিছু দিয়ে যাওয়া, লেখাপড়ার মান উন্নয়ন করা। আর তার জন্য একটা স্থিতিশীল পরিবেশ দরকার। সেই পরিবেশ সৃষ্টির জন্য আপনাদের (সাংবাদিকদের) সাহায্য একান্ত কাম্য।

সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহামমেদ সহ প্রক্টরিয়াল বডির সদস্যরা।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রতিষ্ঠার দীর্ঘ ২৮ বছর পর ১৯৯৪ সালে সর্বপ্রথম সমাবর্তন হয়। এরপর ১৯৯৯ সালে দ্বিতীয়, ২০০৮ সালে তৃতীয় এবং সর্বশেষ ২০১৬ সালের ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হয় চতুর্থ সমাবর্তন। ফলে ৫৪ বছরের ইতিহাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হয়েছে মাত্র ৪টি সমাবর্তন।


সর্বশেষ সংবাদ