জাবিতে দেশের বৃহত্তম বিতর্ক উৎসব শুরু শুক্রবার

  © টিডিসি ফটো

শুক্রবার (৩১ জানুয়ারি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হবে দেশের সর্ববৃহৎ ‘ইভ্যালি জেইউডিও জাতীয় বিতর্ক উৎসব-২০২০’। চার দিন ব্যাপী এ আয়োজনে স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সারাদেশ থেকে ৯৬টি বিতর্ক দল অংশগ্রহনের সুযোগ পাবে।

‘তফাৎ হোক শিরদাঁড়ায়’ এই স্লোগানকে ধারণ করে উৎসবটি আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও)। ৩১ শে জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনে বিতর্ক উৎসব উদ্বোধন করবেন জেইউডিও’র প্রতিষ্ঠাকালিন সভাপতি আবদুল্লাহ আহমেদ চৌধুরী মামুন।

বুধবার বিকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেইউডিও’র প্রেস এন্ড মিডিয়া সেক্রেটারী হাসান মাহমুদ সম্রাট।

তিনি বলেন, ৩১ জানুয়ারি আন্ত:কলেজ বিতর্ক, ৭ ফেব্রুয়ারি আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক, ৮ ফেব্রুয়ারি আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতার গ্রুপ পর্ব বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে অনুষ্ঠিত হবে। ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় সেলিম আল দীন মুক্তমঞ্চে সকল পর্বের ফাইনাল রাউন্ড ও পুরষ্কার বিতরনীর মাধ্যমে বির্তক উৎসবের সমাপ্তি হবে।

আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে অনলাইন শপ ইভ্যালি, আজিনোমোতা গ্রুপ এবং প্রকাশনা সংস্থা জয়কলি।

সংবাদ সম্মেলনে জেইউজিও’র সভাপতি ও বিতর্ক উৎসবের আহবায়ক তাজরিন হোসেন তন্বী বলেন, ‘বাংলাদেশের সর্ববৃহৎ বিতর্ক প্রতিযোগীতার আসর ‘ইভ্যালি-জেইউডিও জাতীয় বিতর্ক উৎসব ২০২০’ জাহাঙ্গীরনগরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেখানে সারাদেশ থেকে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩২ টি করে মোট ৯৬টি বিতর্ক দল অংশগ্রহন করবে।’

বিতর্ক উৎসবে কো কনভেনার হিসেবে রয়েছেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সাইমুম মৌসুমি বৃষ্টি, নৃবিজ্ঞান বিভাগের ফারহান সাকিব ও আন্তর্জাতিক বিভাগের শিক্ষার্থী সাজিদ হাসান অভি।


সর্বশেষ সংবাদ