ছাত্রলীগের অবরোধ, ছিনতাইয়ের শিকার চবি ছাত্রী

  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনারের অনুসারীদের ডাকা অবরোধে গতকাল সোমবার বন্ধ ছিল বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন।

সোমবার (২৭ জানুয়ারি) অবরোধে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল বন্ধ থাকায় দেরি করে বাসায় ফিরতে গিয়ে ছিনতাইয়ের শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। ছিনতাইয়ের শিকার শতাব্দী রায় মনিসা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা অনুষদের (আইইআর) ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নগরীর খুলশীর জাকির হোসেন রোড এলাকায় এই ঘটনা ঘটে।

এ বিষয়ে ছিনতাইয়ের শিকার শতাব্দী রায় মনিসা জানান, কোন কিছু হতে না হতেই বিশ্ববিদ্যালয় অবরোধ। এটা কেমন বিষয়? যার জন্য ভুগতে হয় শিক্ষার্থীদের। আমি সবসময় সন্ধ্যার আগেই বাসায় ফিরে আসি। কিন্তু গতকাল ট্রেনের জন্য অপেক্ষা করে আসতে দেরি হয়ে যায়। যার ফলে আমার সাথে এমন ঘটনা ঘটলো। এর দায়ভার কে নিবে?

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান জানান, আমরা এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। যেহেতু বিষয়টি বিশ্ববিদ্যালয়ের বাইরের, তাই সে যদি পুলিশকে জানায় তাহলে আমরা এ বিষয়ে ব্যাবস্থা নেওয়ার জন্য সুপারিশ করবো।

জানা যায়, শাটল বন্ধ থাকায় শতাব্দী রায় মনিসা ও তার আরও কয়েকজন বন্ধু একসাথে ক্যাম্পাস থেকে ফিরছিলেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ের এক নং গেইটে শিক্ষার্থীদের অত্যাধিক ভিড়ের কারণে সবাই আলাদা আলাদা বাসে উঠেন। নগরীর জিইসি মোড় এলাকায় বাস থেকে নেমে ওই শিক্ষার্থী কর্ণেল হাটে তার নিজের বাসায় যাওয়ার জন্য একটি রিকশায় উঠেন। রিকশা ভেটেরিনারীর কিছুটা সামনে গেলে সিএনজি অটোরিকশায় করে আসা কয়েকজন তার হাতে থাকা ব্যাগ ও মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। শতাব্দী রায় মনিসার ব্যাগে নগদ ছয় হাজার টাকা, বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড, প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষার প্রবেশপত্র, বই ও আরও কিছু প্রয়োজনীয় কাগজপত্র ছিল বলে জানা যায়।

প্রসঙ্গত, পূর্ব ঘটনার জেরে সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ঝুপড়িতে শাখা ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনারের অনুসারী দুই কর্মীকে মারধর করা হয়। এ ঘটনার দোষীদের বিচার ও ঘটনার দায়ভার গ্রহণ করে সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর পদত্যাগের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেয় দিনারের অনুসারীরা। পরে রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে বুধবার পর্যন্ত অবরোধ স্থগিত করা হয়।


সর্বশেষ সংবাদ