ফের ক্যাম্পাসে অবরোধের ডাক চবি ছাত্রলীগের

  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের উপ-গ্রুপ রেড সিগনালের (আরএস) এক কর্মীকে মারধরের ঘটনায় দুই দফা দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনারের অনুসারী গ্রুপ আরএস। সোমবার (২৭ জানুয়ারি) বিকেলে এ ঘোষণা দেয় আরএস গ্রুপের নেতা রকিবুল হাসান দিনার।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ক্যাফেটেরিয়ায় আরএস গ্রুপের কর্মী ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের এমরান আশিককে মারধর করে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইনের নেতাকর্মীরা।

এ ঘটনায় দুপুর আড়াইটার বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী শাটল ট্রেন ফতেয়াবাদ স্টেশনে পৌঁছালে হোস পাইপ কেটে দেয় আরএস গ্রুপের কর্মীরা। ফলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চলাচল বন্ধ ছিলো। বিকেল ৫টায় হামলাকারীদের শাস্তি ও ঘটনার দায়ভার গ্রহণ করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর পদত্যাগের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে আরএস গ্রুপের নেতা রকিবুল হাসান দিনার।

তবে আরএস গ্রুপের কর্মীদের ট্রেনের গোস পাইপ কেটে দেওয়ার কথা অস্বীকার করে রকিবুল হাসান দিনার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, দুই দফা দাবিতে আজ থেকে অনির্দিষ্টকালের অবরোধ ঘোষণা করা হয়েছে। আমাদের কর্মীর ওপর মারধরের ঘটনার দায় নিয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর পদত্যাগ ও এই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তি না হলে আমাদের অবরোধ চলবে।

চবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বগি ভিত্তিক রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, আমার পদত্যাগ দাবির কোন যৌক্তিকতা নেই। তারা সংঘর্ষে যাওয়ার আগে কি আমার অনুমতি নিয়েছিল? তাহলে সেই সংঘর্ষের দায় আমার ওপর কেন আসবে? ছাত্রলীগের রাজনীতি যারা করে তারা সকলেই আমার ভাই আর ভাই ভাইয়ের সাথে সংঘাতে লিপ্ত হবে দায়িত্বশীল জায়গা থেকে আমি এটা কখনই চাই না। মারধরে সংশ্লিষ্টদের শাস্তি আমরা অবশ্যই চাই। আর বগি সংস্কৃতি থেকে তাদেরকে বেরিয়ে আসতে হবে।

ষোলশহর স্টেশনের সহকারী মাস্টার তন্ময় মজুমদার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ট্রেনের হোস পাইপ কেটে দেওয়ায় দুপুরের ট্রেনটি ফতেয়াবাদ স্টেশন থেকে বিকেলে ছেড়ে যায়। রাতের ট্রেনটিও বিশ্ববিদ্যালয়ের উদ্দ্যেশ্যে ছেড়ে যাওয়ার সম্ভাবনা কম।

চবি প্রক্টর এসএম মনিরুল হাসান বলেন, আমরা তাদের বারবার বোঝানোর চেষ্টা করে আসছি। তবে তারা আমাদের কথা শুনছে না। তারা একের পর এক নিজেদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি করে আসছে।নিজেদের মধ্যে মারামারি করে ট্রেনের হোস পাইপ কেটে দেওয়াটা দুঃখজনক।


সর্বশেষ সংবাদ