মাদক-জঙ্গিবাদ প্রতিরোধে মোটিভেটর হতে বললেন উপাচার্য

  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন বলেছেন, তোমরা নিজেরা মোটিভেটর হও, অন্যকে মোটিভেট করো। মাদককে না বলো। তোমরা নিজেরা মোটিভেট হলে মাদক ও জঙ্গিবাদ বিরোধী অবস্থান দেশে প্রসারিত হবে, নিয়ন্ত্রিত হবে এবং একদিন নির্মূল হবে।

রবিবার (২৬ জানুয়ারি) মাদক বিরোধী কমিটি ও বরিশাল জেলা পুলিশের আয়োজনে মাদক ও জঙ্গিবাদ বিরোধী এক সেমিনারে এসব কথা বলেন তিনি।

উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন বলেন, জীবনে অনেক মজার মজার জিনিস আছে, সেই জায়গাগুলোতে যেতে মাদক-জঙ্গিবাদ প্রতিরোধ করতে হবে। আর যদি মাদকে জড়িয়ে পড় তাহলে জীবন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বে।

এসময় উপাচার্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জঙ্গি হামলার নৃশংসতা, ভয়াবহতা তুলে ধরেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. ইউনুস, অধ্যাপক আবু তাহের ও প্রফেসর শফিউল আলমকে কিভাবে জঙ্গিরা নৃশংসভাবে হত্যা করেছিল তার লোমহর্ষ বর্ণনা দেন তিনি।

পুলিশ সুপার সাইফুল ইসলাম (বিপিএম) মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহবান জানান। সেমিনারে আরো বক্তব্য দেন ক্যাপ্টেন সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা বীরপ্রতীক কেএস মুহিউদ্দীন মানিক, এসএম ইকবাল মাহমুদ প্রমুখ নেতৃবৃন্দ।

সেমিনারে এছাড়াও উপস্থিত ছিলেন বরিশালের পুলিশ সুপার সাইফুল ইসলাম (বিপিএম), বরিশালের সাংস্কৃতিক ব্যক্তিত্ব এসএম ইকবাল মাহমুদ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষার্থীবৃন্দ। সেমিনারের সভাপতিত্ব করেন বরিশাল বিশ্ববিদ্যালয় মাদক বিরোধী কমিটির আহ্বায়ক ড. সুব্রত কুমার দাস।


মন্তব্য

সর্বশেষ সংবাদ