রাতেও চলবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাস

  © ফাইল ফটো

শিক্ষার্থীদের সুবিধার জন্য চট্টগ্রাম শহর থেকে ক্যাম্পাস পর্যন্ত রাতে বাস সার্ভিস চালু করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের নগরী থেকে ক্যাম্পাসে যাতায়াতের জন্য শুক্রবার থেকে বাস চালু হয়েছে।

প্রতিদিন রাতে বাস চালু থাকবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়র রেজিস্ট্রার কে এম নুর আহমদ। তিনি বলেন, বাসটি দিয়ে এখন থেকে প্রতিদিন নির্ধারিত ভাড়ায় শিক্ষার্থীরা শহর থেকে ক্যাম্পাসে যাতায়াত করতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের পরিচালক রাশেদ-উন-নবী জানান, নগরীর সিনামা প্যালেস থেকে বাসটি রাত ৯টায় ছেড়ে কাজির দেউড়ি, ওয়াসা, শিল্পকলা একাডেমি, গোলপাহাড়, প্রবর্তক, দুই নম্বর গেইট ও অক্সিজেন হয়ে বিশ্ববিদ্যালয়ে যাবে। বাসটির টিকেটের দাম রাখা হয়েছে ১৫ টাকা।

চট্টগ্রাম থেকে শহরে শিক্ষার্থীদের চলাচলের জন্য মূল বাহন হিসেবে রয়েছে শাটল ট্রেন। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী পরামর্শ ও নিদের্শনা কেন্দ্রের পরিচালক অধ্যাপক সিরাজ-উদ-দৌল্লাহ বলেন, আমাদের অনেক শিক্ষার্থী শহরে টিউশন ও নানান কাজ শেষ করে রাতের ট্রেন মিস করে। তাদের সুবিধার্থে আমরা রাতের শিক্ষার্থী বাস সার্ভিস চালু করেছি। আশা করি, এই বাসটির মাধ্যমে শিক্ষার্থীরা সুবিধা পাবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ