জাবির সুবিধা-অসুবিধার ব্যাপারে আমার দরজা খোলা: উপমন্ত্রী শামীম

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন এনামুল হক শামীম  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সাবেক ছাত্র ও বাংলাদেশ সরকারের পানি সম্পদ উপমন্ত্রী এ. কে. এম এনামুল হক শামীম বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ করে বলেছেন, আমার পদমর্যাদা নয় বরং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আমার প্রিয় পরিচয়। বিশ্ববিদ্যালয়ের সবার সুবিধা-অসুবিধার জন্য আমার দরজা সব সময় খোলা আছে।

আজ শুক্রবার (২৪ জানুয়ারি) বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের বিসিএস অফিসার্স ফোরামের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) সচিব মনোয়ার আহমেদ।

উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত দেশকে কেউ ভালোবাসে না এবং তার মত দেশের জন্য পরিশ্রমী লোক পাওয়া যাবে না। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে যাত্রা করেছে। উন্নয়নের এ অগ্রযাত্রাকে আমাদের ধরে রাখত হবে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, এ্যালামনাই সভাপতি ও সাবেক উপাচার্য ড. শরীফ এনামুল কবির উপস্থিত ছিলেন। সম্মেলনের উদ্বোধক হিসেবে ছিলেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আমাদের শিক্ষাজীবন এ রাষ্ট্রের অবদান অনেক তাই শুধু পদের দায়িত্বে নিজেকে সীমাবদ্ধ না করে রাষ্ট্র ও মানুষের প্রতি দায়িত্ব নিয়ে দেশের কল্যাণে কাজ করে যেতে হবে।

প্রথমবারের মত আয়োজিত এই সম্মেলনে সমিতির তহবিল করার পরিকল্পনা করা হয়েছে। যেখানে উপমন্ত্রী অনুদান করতে সম্মত হয়েছে। যা থেকে বিশ্ববিদ্যালয়ের যেকানো প্রতিকূল অবস্থায় পাশে দাঁড়ানো যেতে পারে। অনুষ্ঠানে র‍্যাফেল ড্র, শুভেচ্ছা উপহারসহ বিনোদনধর্মী অনুষ্ঠানমালা রাখা হয়েছিল।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ