ক্যাম্পাস অচলাবস্থার ঘোষণা ছাত্রলীগের, সভাপতির পদত্যাগ দাবি

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বিজয় গ্রুপের ৩ কর্মীকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা৷ আজ বুধবার বিকাল ৪ টার দিকে ক্যাম্পাসের জিরো পয়েন্ট এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে শাখা ছাত্রলীগের একাংশ বিজয় গ্রুপের পক্ষ থেকে ক্যাম্পাস অচলাবস্থার ঘোষণা দিয়ে সভাপতি রেজাউল হকের পদত্যাগ দাবি করা হয়েছে।

আজ বুধবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় বিজয়ের নেতা ও সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াস দ্যা ডেইলি ক্যাম্পাসকে এসব বিষয়ে নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, দাবিগুলো না মানা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সমগ্র শিক্ষা কার্যক্রম বন্ধ করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অচলাবস্থার সৃষ্টি করা হবে।

সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াস বলেন, অতর্কিতভাবে তাঁদের কর্মীদের ওপর হামলা চালিয়েছে সিএফসি। সিএফসির নেতা রেজাউল হকের নির্দেশে এই হামলা চালানো হয়। তাই রেজাউল হককে সভাপতির পদ থেকে বহিষ্কার ও হামলায় জড়িত ব্যক্তিদের শাস্তি না দেওয়া পর্যন্ত অবরোধ চলবে। তিনি বলেন, রেজাউল হকের বয়স ৩৩ বছর। তিনি অছাত্র। ফলে ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করার কোনো অধিকার রেজাউলের নেই।

এর আগে বিকেল ৪টার দিকে বিজয় গ্রুপের লোটাস ও মুকুল এবং শাকিল একটি রেস্টুরেন্টে বসে ছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট সড়ক থেকে একটি সিএনজিচালিত অটোরিকশা করে ৪-৫ জন মুখোশধারী দুর্বৃত্ত এসে তাদের ওপর হামলা চালায়। হামলা চালিয়ে দুর্বৃত্তরা আবার একই সিএনজিতে করে এক নম্বর গেটের দিকে চলে যায়। আহত একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বলেন, বিজয়ের নেতা-কর্মীরা খেলার মাঠে সিএফসির কর্মীকে মারধর করেছেন। নাক ফাটিয়ে দিয়েছেন। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি প্রশাসনিকভাবে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোহাম্মদ রিফাত রহমান বলেন, মাঠে কথা-কাটাকাটির জের ধরে এ ঝামেলা হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কর্তৃপক্ষ সচেতন রয়েছে।


সর্বশেষ সংবাদ