ববি শিক্ষার্থীর উপর হামলার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ

  © টিডিসি ফটো

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শাখার সভাপতি সুজয় শুভ ও সাধারণ সম্পাদক আলিসা মুনতাজের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (২২ জানুয়ারি) দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গ্রাউন্ড ফ্লোর থেকে এ বিক্ষোভ মিছিল বের হয়ে ভোলা পটুয়াখালী মহাসড়কের সামনে এসে সমাবেশ করেন তারা।

মানববন্ধনে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আলীম সালেহী শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আমরা চাই বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় হামলাকারীদের বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা গ্রহণ করুক।

সমাবেশে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সিয়াম জামান, হিসাববিজ্ঞান বিভাগের রাকিব হাওলাদার, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের হৃদয় বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন। মানববন্ধনে সঞ্চালনা করেন মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান তমাল।

বিক্ষোভরত শিক্ষার্থীদের জানান, ১৫ জানুয়ারি বুধবার দিবাগত রাত আনুমানিক ৯টার দিকে ব্রজমোহন (বিএম) কলেজ ক্যাম্পাসে সাংস্কৃতিক পরিষদ মঞ্চের সামনে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজয় বিশ্বাস ও আলিসা মুনতাজের হামলার শিকার হন। আহতদের অভিযোগ হামলাকারীরা বিএম কলেজের শিক্ষার্থী ছিলেন।

হামলার শিকার সুজয় বিশ্বাস জানান, রাজনৈতিক পরিচয়ে ও মতাদর্শের ভিন্নতার কারণে আমাদের ‍উপর এ ধরণের হামলা চালানো হয়েছে। হামলাকারীরা মাদকাসক্ত হতে পারে। তারা আমাদের আটকে রেখে টাকা দাবি করেছে।

সভায় বক্তারা হামলার সাথে জড়িত থাকা সকলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি দাবী জানান। এছাড়াও ক্যাম্পাসে নিরাপত্তা ও শান্তি বজায় রাখতে সবাইকে আরো বেশি সচেতন হওয়ার অনুরোধ করেন।


সর্বশেষ সংবাদ