চবি ছাত্রলীগের উপর মুখোশধারীদের হামলা, আহত ৩

হামলায় আহত সিক্সটি নাইনের এক কর্মী ইবরাহীম খলিল মুকুল
হামলায় আহত সিক্সটি নাইনের এক কর্মী ইবরাহীম খলিল মুকুল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের ৩ কর্মীকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা৷ আজ বুধবার বিকাল ৪ টার দিকে ক্যাম্পাসের জিরো পয়েন্ট এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইবরাহীম খলিল মুকুল, ইতিহাস বিভাগের জাহিদ শাকিল এবং নাট্যকলা বিভাগের মাহফুজুল হুদা লোটাস৷ এরা সবাই সংগঠনটির বগিভিত্তিক গ্রুপ সিক্সটি নাইনের কর্মী বলে জানা গেছে৷

আহতদের অভিযোগ, হামলাকারীরা ছাত্রলীগের অপর একটি বগিভিত্তিক গ্রুপ আরএস (রেড সিগনাল)’র অনুসারী৷

তবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার এ ঘটনার সাথে নিজের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করেছেন। তিনি বলেন, ঘটনাটা আমি পরে জানতে পেরেছি। এ ঘটনায় আমার সংশ্লিষ্ট থাকার কোন প্রশ্নই উঠে না।

জানা গেছে, বিকেল ৪টার দিকে লোটাস ও মুকুল এবং শাকিল একটি রেস্টুরেন্টে বসে ছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট সড়ক থেকে একটি সিএনজিচালিত অটোরিকশা করে ৪-৫ জন মুখোশধারী দুর্বৃত্ত এসে তাদের ওপর হামলা চালায়। হামলা চালিয়ে দুর্বৃত্তরা আবার একই সিএনজিতে করে এক নম্বর গেটের দিকে চলে যায়। আহত একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হামলার খবরটি সিক্সটি নাইন গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে মূল ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করে তারা। এ সময় বিভিন্ন রকমের স্লোগান দেয়। এদিকে এই ঘটনায় ছেড়ে যায়নি বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী বিকেল ৪ টার ট্রেন। ফলে ভোগান্তিতে পড়তে হয়েছে শিক্ষার্থীদের।

হামলার চিত্র

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন তেমন কোন পদক্ষেপ নিতে পারেনি তাই এখন পর্যন্ত এরকম ঘটনার পুনরাবৃত্তি হচ্ছেই। আমরা উনাদের সাথে কথা বলেছি, উনি সময় নিয়েছেন। উক্ত সময়ের মধ্যে ব্যবস্থা নিবেন বলে জানান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এসএম মসুরি হাসান বলেন, আমরা তাদের থেকে সময় নিয়েছি। তাদের কয়েকজনের সাথে বসে হামলাকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ