চবি ছাত্রীকে মারধর, মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ

  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে মারধরের প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় ছাত্রীকে কামড় দেওয়ার প্রতিবাদ স্বরূপ হাতে প্রতীকী ব্যান্ডেজ লাগিয়ে ২ মিনিট নিরবতাও পালন করেন তারা। আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

যোগাযোগ ও সাংবাদিকতা ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাইমুরের রহমানের সঞ্চালনায় মানববন্ধনে কক্তব্য দেন একই বিভাগের শিক্ষার্থী ফারজানা আমিন সোনিয়া, মো. শিপন ও মুনাবির ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা ছাত্রীর যেন সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত হয় সেটা আমাদের কর্তৃপক্ষের কাছে দাবি জানাই। শুধু মুখের আশ্বাসে নয়, বাস্তবতা যেন নিশ্চিত হয় সেটাই আমরা প্রশাসনের কাছে চাইব। আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে এর রকম মারধররে ঘটনা ঘটলে হয়তো অনেক শিক্ষার্থীদের সাড়া পাওয়া যেত। আমাদের ক্যাম্পাসের শিক্ষার্থীরা শুধু ফেসবুকের কমেন্টেই সীমাবদ্ধ থাকে তা সত্যিই দুঃখজনক।’

মানববন্ধন শেষে শহীদ মিনার থেকে মৌন মিছিল বের হয়ে প্রক্টর অফিসে স্মারকলিপি দেন শিক্ষার্থীরা। এতে অভিযুক্ত ব্যক্তিকে আগামী তিন দিনের মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা ও নারী শিক্ষার্থীদের আবাসনের সমস্যা শতভাগ দূর করাসহ পাঁচটি দাবি জানানো হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, ঘটনা বিশ্ববিদ্যালয়ের বাইরের। অভিযোগটি ঘটনার দিনই পুলিশের কাছে দেওয়া হয়েছে। পুলিশ অভিযোগটি গ্রহণ করেছে এবং বিষয়টি তারা দেখছেন।

উল্লেখ্য, গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ক্যাম্পাসে ‘নিরিবিলি হাউজ' নামে একটি কটেজে এক ছাত্রীকে মারধর করেন বাড়িওয়ালা নুরুল ইসলাম। ওই ছাত্রী আগে এ বাসায় থাকতেন। তবে ডিসেম্বর মাসে ওই বাসা ছেড়ে দেন। জামানত বাবদ দুই হাজার ছাত্রীকে দেওয়ার কথা ছিল। ওইদিন টাকা চাইতে গেলে অস্বীকার করেন বাড়িওয়ালা। এরপর কথা কাটাকাটির একপর্যায়ে মারধর করেন ওই বাড়ির মালিক। এ সময় কামড় দিয়ে জখমও করেন। পরে ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল থেকে প্রাথমিক চিকিৎসা নেন।


সর্বশেষ সংবাদ