চবি ছাত্রীকে ‘গুম’ করার হুমকি বাড়িওয়ালার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বাড়ি ভাড়ার জামানত ফেরত নিতে গিয়ে বাড়ির মালিকের দ্বারা হেনস্তার শিকার হওয়ার অভিযোগ উঠেছে এক বাড়িওয়ালার বিরুদ্ধে। অভিযুক্ত বাড়িওয়ালার নাম মো. নুরুল ইসলাম। তিনি চবি দক্ষিণ ক্যাম্পাসে অবস্থিত ‘নিরিবিলি হাউজ’র মালিক বলে জানা যায়।

ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী। এসময় তাকে ‘হত্যা করে লাশ গুম’ করে ফেলার হুমকি দেয়া হয় বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

সোমবার (২০ জানুয়ারি) বেলা ২টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাউথ ক্যাম্পাসের নিরিবিলি হাউজের তৃতীয় তলায় ঘটনাটি ঘটে।

জানা যায়, গত বছরের ডিসেম্বর মাসে ‘পড়ালেখার বাহ্যিক সমস্যা হচ্ছে’ কারণ দেখিয়ে অভিযুক্ত মালিকের বাসা ছেড়ে নতুন বাসায় ওঠে ভুক্তভোগী শিক্ষার্থী। এসময় অভিযুক্তের বাসায় ওঠার সময় জমাকৃত ৪ হাজার টাকা ফেরত নিতে গেলে তাকে দুই হাজার টাকা দিয়ে বাকি টাকা ১৫/২০ দিন পর দিবে বলে জানায় বাড়িওয়ালা।

পরে নির্দিষ্ট সময় পর সোমবার (২০ জানুয়ারি) টাকা নিতে গেলে টাকা পাবে না বলে অস্বীকৃতি জানায় ও গালমন্দ করতে থাকে অভিযুক্ত ব্যক্তি। এসময় ভুক্তভোগী প্রতিবাদ করলে তাকে মারধর, চুল ধরে টানা-হেঁচড়া করে শরীরের বিভিন্ন স্থানে জখম করে ফেলে। পরে ভুক্তভোগী নিজেকে রক্ষায় চিৎকার চেঁচামেচি করলে অভিযুক্ত ওই ছাত্রীর হাতে কামড় বসিয়ে দেন। এই সময় তাকে হত্যার উদ্দেশ্যে গলা চাপ দিয়ে ধরে শ্বাসরোধ করার চেষ্টা করে ও ভুক্তভোগীর পরিধেয় চশমা আছাড় মেরে ভেঙ্গে ফেলে। এসময় তাঁকে হত্যা করে লাশ গুম করবে বলে শাসায় ওই বাড়িওয়ালা। পরে তাঁকে আহত অবস্থায় তাঁর সহপাঠীরা এসে বিশ্ববিদ্যালয় মেডিকেলে নিয়ে যায়।

এ ব্যপারে জানতে অভিযুক্ত নুরুল ইসলামকে ফোন দিলে তিনি ওই ঘটনা অস্বীকার করেন এবং কথা বলতে অনীহা প্রকাশ করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান জানান, অভিযুক্ত ছাত্রী এসেছিলো আমাদের কাছে, উভয় পক্ষের কথা শুনে মনে হয়েছে দুপক্ষেরই দোষ আছে। তবে ভুক্তোভোগী ছাত্রী থানায় গিয়েছিল, সে অনুযায়ী ব্যবস্থা হবে।

হাটহাজারি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন হাটহাজারি থানার উপপরিদর্শক বাশার। তিনি বলেন, এইরকম একটি অভিযোগ পেয়েছি আমরা। আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ