ছুটি শেষে আবার প্রাণবন্ত নজরুল বিশ্ববিদ্যালয়

  © টিডিসি ফটো

শীতকালীন ছুটি শেষে আবার প্রাণবন্ত হয়ে উঠেছে নজরুল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বেশ কয়েকদিনের ছুটি শেষে আজ রোববার খুলেছে নজরুল বিশ্ববিদ্যালয় । শীতকালীন শেষে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা।

ছুটি শেষে প্রিয় সহপাঠীদের কাছে পেয়ে পরস্পর কুশল বিনিময়, গল্প আর আড্ডায় মেতে উঠেছে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া, লাইব্রেরী, কলা বাগান ও বৌতালিসহ সর্বত্র জায়গা এখন কোলাহলপূর্ন। শিক্ষার্থীদের পদচারনায় ক্যাম্পাস যেন আবারো ফিরে পেয়েছে নতুন প্রাণ। শুরু হয়েছে ক্লাস, চলছে পরিক্ষা।

ক্যাম্পাসে সহপাঠীদের সাথে আবার একত্রিত হওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অাইন ও বিচার বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী সুমি আক্তার লায়লা ও অর্থনীতি বিভাগের ছাত্র আমান উল্লাহ তাদের অনুভূতির কথা ব্যক্ত করে বলেন,বেশ কিছুদুনের ছুটিতে বাড়ি যাওয়ার আনন্দ অন্যরকম। যা বলে বোঝানো সম্ভব নয়। তবে বাড়িতে থাকাকালীন সময়ে পড়াশোনায় পরে ভাটা।

বাড়িতে দীর্ঘদিন অবস্থান করলে বাবা-মা ও অন্যান্য সকলের প্রতি চরম মায়া তৈরি হয়। ফলে ক্যাম্পাসে ফেরার সময় কেমন জানি মন খারাপ হয়ে যায়। কিন্তু ক্যাম্পাসে এসে বন্ধুদের সাথে দেখা হলে এক আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয় তখন খারাপ মন আবার ভাল হয়ে যায়।

শিক্ষার্থীদের আগমনের ফলে আবাসিক হলসহ পাশ পাশের এলাকা এখন সর্বক্ষণিক মুখরিত ও প্রাণবন্ত।

উল্লেখ যে, বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডারের ছুটির তালিকা অনুযায়ী শীতকালীন ছুটি উপলক্ষ্যে গত ০৫ হতে ১৬ বৃহস্পতিবার পর্যন্ত ক্যাম্পাস বন্ধ ছিলো।


সর্বশেষ সংবাদ