জবির সমাবর্তনে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা

  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথম সমাবর্তনে অংশ নিয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত নিউইয়র্ক পুলিশের কর্মকর্তা মো. আশিকুল ইসলাম। এই সমাবর্তনে অংশ নিতে নিউইয়র্ক থেকে ঢাকা ছুটে গিয়েছিলেন আশিক। ১১ জানুয়ারি পুরান ঢাকার ধূপখোলা মাঠে অনুষ্ঠিত হয় জবির প্রথম সমাবর্তন। 

মো. আশিকুল ইসলামের জন্ম নোয়াখালীর মাইজদীতে। স্থানীয় অরুণ চন্দ্র উচ্চবিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর নোয়াখালী সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন।

পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করেন। আমেরিকায় অভিবাসী হয়ে চলে আসার পর তিনি সিটি কলেজ অব নিউইয়র্কে রসায়ন শাস্ত্রে স্নাতকোত্তর পর্যায়ে পড়াশোনা করেন। আশিকুল ইসলাম নোয়াখালী সদর উপজেলার মাইজদী বাজারের ব্যবসায়ী আবুল কালাম আজাদ ও শাহানা বেগমের বড় ছেলে।

এ ব্যাপারে আশিকুল ইসলাম বলেন, আমেরিকায় অভিবাসী হয়ে আসার পর বিভিন্ন প্রতিকূলতার ভেতর দিয়ে যেতে হয়েছে। কখনো নিজের আত্মবিশ্বাস হারাইনি। আমি কাজের পাশাপাশি পড়াশোনা চালিয়ে যেতে থাকি। পরবর্তীতে এনওয়াইপিডিতে যোগ দিই। বর্তমানে সেভেন্টি প্রিসিংক্টে কর্মরত আছি।


সর্বশেষ সংবাদ