ইবিতে অর্থনীতি সমিতির আঞ্চলিক সেমিনার

  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলাদেশ অর্থনীতি সমিতির আঞ্চলিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

অর্থনীতি ও এর তাৎপর্যকে সবার মাঝে তুলে ধরার লক্ষে বাংলাদেশ অর্থনীতি সমিতি ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে।

জানা যায়, সকাল ১০টায় সেমিনারের উদ্ধোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। এরপর অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অর্থনীতি বিভাগের অধ্যাপক আব্দুল মুঈদ।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারকাত। বিশেষ অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আবুল বারকাত বলেন, ‘রাষ্ট্রীয়ভাবে গুণগত ও মানসম্পন্ন শিক্ষার প্রসার ঘটাতে হবে। এছাড়া দেশের সকল মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা ও বহুমুখী-গণমুখী কৃষি সমবায় গড়ে তুলতে হবে। তাহলে অর্থনৈতিক দিক দিয়ে আমাদের দেশ আরো এগিয়ে যাবে।’

অর্থনীতি বিভাগের প্রভাষক মিথিলা তানজিলের সঞ্চালনায় এসময় সেমিনারে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ