১৬ জানুয়ারি ২০২০, ২২:০৪

লক্ষ্মীপুর সরকারি কলেজে সাংবাদিক সমিতির কমিটি গঠন

কমিটির সদস্যবৃন্দ  © টিডিসি ফটো

লক্ষ্মীপুর সরকারি কলেজ সাংবাদিক সমিতি (লসকসাস) কমিটি গঠন করা হয়েছে। এটি লক্ষ্মীপুর সরকারি কলেজে অধ্যয়নরত সাংবাদিকদের সংগঠন। গত সোমবার (১৩ জানুয়ারি) বিকালে সংগঠনটির প্রতিষ্ঠাকালীন ৮ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির অনুমোদন দিয়েছেন কলেজের সদ্য বিদায়ী অধ্যক্ষ অধ্যাপক মো. মাইন উদ্দিন পাঠান।

কমিটির সভাপতি পদে হাসান মাহমুদ শাকিল (বার্তা২৪ডটকম) ও রাকিব হোসেন আপ্রকে (দৈনিক অধিকার) সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। এছাড়াও রয়েছেন সহ-সভাপতি জামাল উদ্দিন বাবলু (দৈনিক আমার বার্তা), যুগ্ম-সাধারণ সম্পাদক রাজীব হোসেন রাজু (দৈনিক মুক্তবাঙালী), সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন (রাইজিংবিডি), দপ্তর সম্পাদক জুনাইদ আল হাবিব (লক্ষ্মীপুর২৪ডটকম)।

এছাড়া কমিটিতে আরও রয়েছেন, প্রকাশনা ও শিক্ষা বিষয়ক সম্পাদক এস এম জাকির হোসাইন (দৈনিক বাংলাদেশ সমাচার) এবং প্রচার সম্পাদক হারুনুর রশিদ (দৈনিক আমার সংবাদ)। এই কমিটির মেয়াদকাল ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত।

সংগঠনটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রাকিব হোসেন আপ্র বলেন, গণমাধ্যমে মেধাবী শিক্ষার্থীদের উৎসাহিত করা ও মফস্বল সাংবাদিকতায় সুযোগ্য নতুন প্রজন্ম সৃষ্টি করতে লসকসাস প্রতিষ্ঠা করা হয়েছে। এছাড়াও কলেজের ভাবমূর্তি উজ্জ্বল করতে সংগঠনটির সদস্যরা লিখনির মাধ্যমে কলেজের সমস্যা, সম্ভাবনা ও উন্নয়ন চিত্র তুলে ধরবেন। শুধু কলেজ নয়, সমাজের সমস্যা-সম্ভাবনাগুলোও এই সংগঠনের সদস্যদের লিখনিতে উঠে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।