প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন বেরোবির ৬ শিক্ষার্থী

  © ফাইল ফটো

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছয়টি অনুষদের ছয়জন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’-এর জন্য মনোনীত হয়েছেন। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

তারা হলেন- প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ইলেক্ট্রনিক এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মোঃ সোয়াইব হাসান (সিজিপিএ ৩.৬৯), বিজনেস স্টাডিজ অনুষদের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের মোছা: সোহানা ইয়াসমিন (সিজিপিএ ৩.৮৬), বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের হাবিবা আক্তার (সিজিপিএ ৩.৮৮), কলা অনুষদের ইইতহাস ও প্রত্নতত্ব বিভাগের লিমা আক্তার (সিজিপিএ ৩.৫৭), সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের তানজিলা আক্তার (সিজিপিএ ৩.৮৩) এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মোছাঃ সুমনা আক্তার (সিজিপিএ ৩.৮৭)।

জানা যায়, ২০১৮ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য দেশব্যপী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। তার মধ্যে বেরোবির থেকে মোট ছয়জনকে মনোনীত করা হয়েছে বিষয়টি নিশ্চিত করেছেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান।

তিনি বলেন, প্রতিবছরের ন্যায় ২০১৮ সালের অনুষদভিত্তিক সেরা শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য দরখাস্ত আহবানের পরিপ্রেক্ষিতে ২০১৮ সালের সেরা ফলাফল ধারীদের একটি তালিকা ইউজিসিতে পাঠানো হয়। এরমধ্যে ছয়জনকে মনোনয়ন দিয়ে তালিকা প্রকাশ করা হয়েছে। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা যোগাবে বলে আশা প্রকাশ করেন তিনি।


সর্বশেষ সংবাদ