ঢাবি শিক্ষার্থী ধর্ষণের বিচার দাবি বেরোবির

  © টিডিসি ফটো

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে বেরোবি বঙ্গবন্ধু পরিষদ। মঙ্গলবার (০৭ জানুয়ারি) বেলা বারোটায় বিশ্ববিদ্যালয়ের ২নং ফটকের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা ধর্ষকের শাস্তি দাবি করেন।

বেরোবি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, ‘গত পরশু ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে যেভাবে ধর্ষণ করা হয়েছে তা খুবই দুঃখজনক’। তিনি সরকারের কাছে তিনটি দাবি করে বলেন, ‘ধর্ষকের সর্ব্বোচ শাস্তি ফাঁসি দিতে হবে। অপরাধীর পরিবারকে ধর্ষক পরিবার ঘোষণা করতে হবে। সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে।’

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী বলেন, আজ হয়তো ঢাবি শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছেন কাল আবার আমরা যে কেউ ধর্ষণের শিকার হতে পারি। তাই আমাদের প্রত্যেকের এবিষয়ে সর্তক থাকতে হবে। পাশাপাশি যারা এহেন গর্হিত কাজ করে তাদেরকে কঠিন শাস্তি দিতে হবে। যাতে তাদের শাস্তি দেখে আর অন্য কেউ এধরনের ন্যক্কারজনক কাজ না করতে পারে।

এসময় তারা আরো বলেন, ধর্ষণকারী যে ব্যক্তিই হোক না কেন। তাকে অতিদ্রুত গ্রেফতার করা হোক। আমরা ধর্ষকের সর্ব্বোচ শাস্তি চাই।

উল্লেখ্য, গত রবিবার (০৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় কুর্মিটোলা বাসস্টপে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণ করা হয়। পরে রাত ১০ টায় তার জ্ঞান ফিরলে তার সহপাঠীদের সহযোগিতায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়।


সর্বশেষ সংবাদ