বিনা-এর উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা

  © টিডিসি ফটো

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃৃবি) ক্যাম্পাসে অবস্থিত বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বিনা) বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টার দিকে বিনার ড. এম এ ওয়াজেদ অডিটোরিয়ামে ওই সভার আয়োজন করা হয়।

এর আগে বিজয় দিবস উপলক্ষে এক র‌্যালির আয়োজন করে ইনস্টিটিউটের গবেষক, কর্মকর্তা-কর্মচারীরা। র‌্যালিটি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ইনস্টিটিউট চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

র‌্যালি পরবর্তী আলোচনা সভায় বিনার জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি ড. মো. আব্দুল মালিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিনার মহাপরিচালক ড. বীরেশ কুমার গোস্বামী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিনার প্রশাসন বিভাগের পরিচালক ড. মো. আজহার আলী সরকার, গবেষণা বিভাগের পরিচালক ড. হোসনেয়ারা বেগম, প্রশিক্ষণ ও পরিচালনা বিভাগের পরিচালক ড. মো. জাহাঙ্গীর আলম। সভার সঞ্চালনা করেন বিনার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. হারুন অর রশীদ।

আলোচনা সভায় ময়মনসিংহ জেলার দুই মুক্তিযোদ্ধা মো আবুল কাসেম ও ড. মো. আব্দুল মালেককে সম্মাননা স্মারক দেয়া হয়।

আলোচনা শেষে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত রচনা ও আবৃত্তি প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


সর্বশেষ সংবাদ