বরগুনা সরকারি কলেজে নবীনবরণে ভাঙচুর

  © সংগৃহীত

বরগুনা সরকারি কলেজের ইংলিশ বিভাগে সোমবার সকাল ১০ টায় সম্মান প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠানে অতর্কিত হামলা চালায় একদল যুবক। এসময় টেবিল চেয়ার ভাংচুরসহ শিক্ষার্থীদের মারধর ও নারী শিক্ষার্থীদের অশ্লীল ভাষায় গালাগাল করে হামলায় অংশ নেয়া যুবকরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে. বরগুনা সরকারি কলেজের ইংরেজি বিভাগের সম্মান প্রথম বর্ষের শিার্থীদের নবীনবরণ অনুষ্ঠান জন্য সকল প্রস্তুতি শেষে সকাল ১০ টায় অনুষ্ঠান শুরু হওয়ার আগ মুহূর্তে একই কলেজের একদল শিক্ষার্থী হল রুমে ঢুকে টেবিল-চেয়ার ভাঙচুর করে এবং ব্যানার ছিড়ে ফেলে। এসময় মেয়ে শিার্থীদের অশ্লীল বাষা ব্যবহার করেন হামলাকারীরা। এসময় কলেজ কর্তৃপক্ষ বরগুনা থানায় খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কয়েকজন শিক্ষার্থী জানান, অনুষ্ঠান শুরুর কিছু সময় আগে একদল যুবক এসে অনুষ্ঠান স্থলে ঢুকে হামলা চালিয়ে টেবিল-চেয়ার সাউন্ড সিস্টেম ভাঙচুর করে। এছাড়া আমাদের সঙ্গে খারাপ ভাষা ব্যবহার করে । তাদের অর্তকিত হামলায় আমরা আতঙ্কিত হয়ে পড়ি। তবে কী কারণে কারা হামলা চালানো হয়েছে সে বিষয়ে কেউই মুখ খুলতে রাজি হয়নি।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন বলেন, কলেজ কর্তৃপ অনুষ্ঠান আয়োজনের বিষয়ে আমাদের কিছু জানায়নি, আমরা খবর পেয়ে কলেজে পুলিশ পাঠাই।

এবিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। বরগুনা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস সালাম বলেন, ইংরেজি বিভাগে নবীনবরণ অনুষ্ঠানে হামলার ঘটনার কথা শুনে সাথে সাথে প্রশাসনকে জানিয়েছি। যারা এই হামলা চালিয়েছে তাদেরকে আইনের আওতায় আনা হবে।


সর্বশেষ সংবাদ