হুমকির মুখে নিরাপত্তা চেয়ে ১২ সাংবাদিকের জিডি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যাল  © ফাইল ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) সাংবাদিকদের হুমকি দেয়ায় ময়মনসিংহের ত্রিশাল থানায় নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বিশ্ববিদ্যালয়ের ১২ জন সাংবাদিক।

আজ রবিবার(৮ডিসেম্বর) বেলা ৩টায় ত্রিশাল থানায় জিডি ও নিরাপত্তা চেয়ে দুটি আবেদন করে বিশ্ববিদ্যালয়ের সংবাদকর্মীরা।

থানায় জিডি করা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সাথে কথা বলে জানা গেছে বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শফিক খান ভর্তি জালিয়াতি চক্রের সাথে জড়িত থাকার অভিযোগের তদন্ত এবং ছবি প্রকাশ করায় জাককানইবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক দেশ রূপান্তর এর ক্যাম্পাস প্রতিনিধি নিহার সরকার অংকুরকে ফোন দিয়ে দেখে নেয়ার হুমকি দেন।

হুমকির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সংবাদকর্মীদের একটি প্রতিনিধি দল উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানকে অবহিত করেন। এসময় উপাচার্য সাংবাদিকদের বলেন- এই সংবাদকর্মীরা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্বচ্ছ ভাবে সম্পন্ন করতে সহযোগিতা করেছে আর তাদের যে বা যারা হুমকি দিচ্ছে তাদের কোন ছাড় দেয়া হবেনা। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে প্রক্টরকে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানাও তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, সম্প্রতি প্রক্সি দিতে আসা আটক হওয়া শিক্ষার্থীর বক্তব্য ও সাংবাদিককে হুমকি দেয়ার বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিষয়টি তদন্ত করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। হুমকির বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করবেন বলেও আশ্বাস দেন প্রক্টর।

সাংবাদিকদের জিডির বিষয়টি নিশ্চিত করেছেন ত্রিশাল থানার অফিসার ইনচার্জ আজিজুর রহমান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ