ইবিতে তারুণ্য’র চিকিৎসা বিষয়ক কর্মশালা

কর্মশালার সনদ প্রদান অনুষ্ঠান  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্য’র উদ্যোগে দুই দিনব্যাপী চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এ কর্মশালা শুরু হয়।

কর্মশালায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে তারুণ্যের সদস্য ছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদেরকে প্রাথমিক চিকিৎসার উপর বুনিয়াদি প্রশিক্ষণ দেওয়া হয়।

দুই দিনব্যাপী এ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কুষ্টিয়া ইউনিটের প্রশিক্ষক আবেদিন ইসলাম, মেহেদি হাসান জয় ও মুনি মাহমুদ।

কর্মশালার দ্বিতীয় দিন (শুক্রবার) অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তারুণ্য’র প্রধান উপদেষ্টা ও আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান।

কর্মশালায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, এই প্রশিক্ষণ তখনি পূর্ণাঙ্গতা পাবে যখন সকল ফাস্ট এইডার তাদের এই জ্ঞানের সুষ্ঠ প্রয়োগ করবে। এসময় তিনি এ ধরণের উদ্যোগ নেওয়ার জন্য তারুণ্য ও রেড ক্রিসেন্টকে সাধুবাদ জানান।

প্রশিক্ষণ কর্মশালা

প্রশিক্ষণ শেষে শুক্রবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় ফার্স্ট এইডারদের হাতে সার্টিফিকেট তুলে দেওয়া হয়। এসময় তারুণ্যের উপদেষ্টা অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, প্রশিক্ষক আবেদিন ইসলাম, তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ‘তারুণ্য’ এক দশকেরও বেশি সময় ধরে ইবি ক্যাম্পাস ও তার পার্শ্ববর্তী জেলাগুলোতে বিভিন্ন ধরনের সমাজসেবা ও জনকল্যাণমূলক কার্যক্রম চালিয়ে আসছে৷ তাদের কার্যক্রমের মধ্যে- স্বেচ্ছায় রক্তদান, শীতবস্ত্র ও ত্রাণ বিতরণ, অসহায় শিক্ষার্থীদের আর্থিক সহায়তা ও তরুণদের দক্ষতা উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ উল্লেখযোগ্য।


মন্তব্য

সর্বশেষ সংবাদ