কুবিতে একাউন্টিং ফেস্টিভ্যালের সমাপ্তি

  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী সংগঠন একাউন্টিং ক্লাবের আয়োজনে তিন দিনব্যাপী একাউন্টিং ফেস্টিভ্যাল শেষ হয়েছে আজ বুধবার (০৪ ডিসেম্বর)।

ফেস্টিভ্যালের শেষ দিন বুধবার সকাল ১০টায় ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি মুক্তমঞ্চে এসে শেষ হয়। পরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিভাগের শিক্ষার্থীরা।

একাউন্টিং ক্লাবের সভাপতি ড. মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী মোঃ আল আমীনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী।

এসময় প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, ‘ব্যবস্থাপক যে কেউ হতে পারে কিন্তু একাউন্ট্যান্ট চাইলেও যে কেউ হতে পারে না। এক্ষেত্রে একাউন্টিংয়ের শিক্ষার্থীদের একটি বিশেষ সুযোগ রয়েছে। এসময় তিনি তরুণদের নিয়ে বিভিন্ন সম্ভাবনার কথা তুলে ধরেন।তিনি আরও বলেন তরুণরাই পারে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি আনতে।’

সভায় বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের ও একাউন্টিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব। এছাড়া বিভাগের শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

এর আগে গত সোমবার থেকে ফেস্টিভ্যালের কার্যক্রম শুরু হয়। বিভিন্ন ধরণের খেলাধুলা, বিতর্ক প্রতিযোগিতাসহ বেশ কয়েকটি ইভেন্টের আয়োজন করে ক্লাবটি।


সর্বশেষ সংবাদ