শিক্ষাবৃত্তি পেয়েছে ববি লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা

  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) লোকপ্রশাসন বিভাগের ছাত্রকল্যাণ সমিতির আয়োজনে বিভাগের ২য় বর্ষের ৬ মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। গতকাল বুধবার (০৩ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ৬ মেধাবী শিক্ষার্থীর প্রত্যেককে ২,০০০ টাকা করে বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন যথাক্রমে মো. মাহবুবুর রহমান, মো. সাইফুল্লাহ, মুন্নী, সুইটি মন্ডল, মো. নকিবুল হাসান ও ইমরান হোসেন। বৃত্তি প্রদান অনুষ্ঠানে লোক প্রশাসন ছাত্রকল্যাণ সমিতির বিদায়ী কমিটিকে সংবর্ধনা প্রদান করা হয় এবং নবগঠিত কমিটিকে বরণ করে নেয়া হয়।

শিক্ষাবৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিভাগের চেয়ারম্যান রিফাত মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তোমাদের নিজেদের পরিবারের প্রতি, দেশের মানুষের প্রতি এবং সর্বোপরি যাঁদের আত্মত্যাগের বিনিময়ে স্বাধীনতা অর্জিত হয়েছে তাঁদের প্রতি কিছু দায়বদ্ধতা রয়েছে। তোমরা যদি এ ৩টি বিষয়কে লক্ষ্য হিসেবে রেখে তোমাদের জীবনকে পরিচালনা কর তাহলে সত্যিকার অর্থেই তোমরা আদর্শবান ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে পারবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রমের পাশাপাশি এ ধরনের সহশিক্ষামূলক কার্যক্রমে আরও বেশি সক্রিয় হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে লোকপ্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা প্রত্যেকে পুরো এক সেমিস্টারে (৬ মাস) প্রতি মাসে ২০০০ টাকা করে মোট ১২,০০০ টাকা প্রদান করা হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ