জয়পুরহাট সরকারি কলেজ বাস চলাচল বন্ধ ঘোষণা

  © ফাইল ফটো

আজ সোমবার থেকে জয়পুরহাট সরকারি কলেজের সকল রুটের বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে কলেজ প্রশাসন। গতকাল রবিবার (০১ ডিসেম্বর) কলেজ ওয়েব সাইটে দেওয়া এক বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী (২ ডিসেম্বর) সোমবার থেকে সকল রুটে কলেজ বাস চলাচল বন্ধ থাকবে।

এদিকে হঠাৎ বাস বন্ধে বিপাকে পড়েছে কলেজের সাধারণ শিক্ষার্থীরা। তারা বলছে বাস বন্ধ থাকায় আমাদের অতিরিক্ত টাকা ব্যয় করে কলেজে আসতে হচ্ছে। অতি শিগগিরই বাস চলাচল স্বাভাবিক করার দাবি জানান সাধারণ শিক্ষার্থীরা।

এদিকে প্রশাসনের দেওয়া বিজ্ঞপ্তিতে বাস বন্ধের সুনির্দিষ্ট কারণ দেখাতে না পারা এবং নির্দিষ্ট কোন সময়-সীমা বেধে না দেওয়ার ক্যাম্পাসের ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর বিষয়ে সমালোচনার মুখে পড়েছে কলেজ প্রশাসন।

সুনির্দিষ্ট কারণ না জানিয়ে বাস বন্ধ করায় তীব্র নিন্দা জানিয়ে সিজার নামের এক শিক্ষার্থী বলেন, অনেক অসহায় শিক্ষার্থী আছে যাদের কলেজে আসা না আসা নির্ভর করে কলেজ বাসের উপরে। কলেজ কর্তৃপক্ষের উচিৎ ছাত্র ছাত্রীদের উক্ত দিনের ভাড়া প্রদান করা। যেহেতু কলেজ বাসের জন্য কলেজ প্রতিবছর ছাত্র-ছাত্রীদের থেকে অর্থ গ্রহণ করে।

প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক রাশেদুজ্জামান রাশেদ বলেন, কলেজ প্রশাসন কোন কারণ না জানিয়ে এবং কতদিন অব্দি বাস বন্ধ থাকবে তাঁর কোন সময়-সীমা না উল্লেখ করে বাস বন্ধের বিজ্ঞপ্তি দেওয়ার নিন্দা জানাচ্ছি। কলেজের প্রতিটি শিক্ষার্থীর জানার অধিকার আছে কেনো কলেজ বাস বন্ধ ঘোষণা করা হয়েছে। আমরা আশা করি খুব দ্রুতই বাস চালু করে দেওয়া হবে।

কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেন, বাস বন্ধ করার ক্ষমতা কলেজ প্রশাসন রাখে। তবে কারণ না জানিয়ে অনিবার্য কারণে বাস বন্ধ রাখা এইটা ভালো দেখায় না। আমাদের কলেজের অনেক শিক্ষার্থী অনেক দূর থেকে কলেজে আসে তাদের জন্য এটি ভোগান্তি। কলেজ প্রশাসনের কাছে অতি দ্রুত বাস চালু করে সাধারণ শিক্ষার্থীদের ভোগান্তি দূর করার দাবি জানান তিনি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ