নজরুল বিশ্ববিদ্যালয় হলের টাইলস চুরি, বহিরাগত আটক

কাওসার হোসেন ও হেলপার মো. মুজিবুর  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) নির্মাণাধীন ছাত্র হলের টাইলস চুরির ঘটনা ঘটেছে। এসময় বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ওই ছাত্র হল সংলগ্ন আব্দুল মালেক ছাত্রাবাসের বেশকিছু শিক্ষার্থী অভিযুক্ত বহিরাগতকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। রবিবার (১ ডিসেম্বর) দুপুর ২টায় এ ঘটনা ঘটে।

চুরির দায়ে অভিযুক্ত বহিরাগতের নাম কাওসার হোসেন। কাওসার ত্রিশাল চরপাড়া এলাকার আবদুল লতিফের ছেলে।

এদিকে পৃথক ঘটনায় ধর্ষণ চেষ্টার অভিযোগে আরো একজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদিন বিকাল তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের ভাড়ায় চালিত বাসের হেলপার মো. মুজিবুর (৪০) শিশু (ছদ্মনাম) আনজুম (৭) কে ধর্ষণের উদ্দেশ্য ফাঁকা বাসে নিয়ে যায়। পরবর্তীতে এক শিক্ষার্থী বাসে উঠলে ফাঁকা বাসে শিশুকে নিয়ে আপত্তিকর অবস্থায় দেখে। পরে তাকে প্রাথমিকভাবে আটক করে প্রক্টর অফিসে নিয়ে যাওয়া হয়।

জানা গেছে, অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের ভাড়ায় চালিত বাসের হেলপার মো. মুজিবুর ত্রিশাল থানার দরিরামপুর এলাকার আব্দুল মালেকের ছেলে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, ধর্ষণ চেষ্টার ঘটনার সত্যতা পাওয়ায় প্রাথমিকভাবে অভিযুক্তকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে এবং মামলার প্রস্তুতি চলছে। শিশু আনজুমের (ছদ্মনাম) বাবার সাথে আলোচনা করে মামলা যেভাবে করলে শক্তিশালী হয় সেভাবে দায়ের করা হবে।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির দায়িত্বরত এস আই মলয় চক্রবর্তী জানান, চুরি দায়ে অভিযুক্ত কাওসারকে ত্রিশাল থানায় পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য হস্তান্তর করা হয়েছে। শিশু ধর্ষণের চেষ্টার অভিযোগে অভিযুক্ত মুজিবুরের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ