বর্ণাঢ্য আয়োজনে ৪১তম ইবি দিবস উদযাপন

৪১ তম ইবি দিবস উদযাপন  © টিডিসি ফটো

নানা কর্মসূচীর মধ্য দিয়ে ৪১তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস পালিত হয়েছে। শুক্রবার (২২ নভেম্বর) ইবি দিবস উপলক্ষে সকাল ৯ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। এসময় শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করণ ও বেলুন উড়ানো হয়।

সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশীদ আসকারীর নেতৃত্বে শোভাযাত্রায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। এছাড়াও প্রক্টর, ডিন, হলের প্রভোস্ট, বিভাগের চেয়ারম্যানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের ৪১তম জন্মদিন উপলক্ষে কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ‘আজ ইসলামী বিশ্ববিদ্যালয় ৪১ তম বর্ষে পদার্পণ করল। ৪০ বছরে নানা চড়াই-উৎরাই পার করলেও সাফল্যের মুকুটে অনেক নতুন পালক যুক্ত হয়েছে। বর্তমান প্রশাসনের হাত ধরে ইসলামী বিশ্ববিদ্যালয় জ্ঞান চর্চার নজির স্থাপন করেছে।এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের সবাইকে কাজ-কর্ম ও চিন্তা দিয়ে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে সহযোগিতা করার আহবান জানান।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ