চবি এলামনাই এসোসিয়েশনের প্রথম পুনর্মিলনীর উদ্বোধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এলামনাই এসোসিয়েশন'র প্রথম পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামের জিইসি কনভেনশন হলে পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও সংগঠনের সভাপতি আব্দুল করিম।

অনুষ্ঠানের শুরুতে চবির সংগীত বিভাগের পরিবেশনায় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে এসোসিয়েশনের সদস্য কামরুল হাসান হারুন শোক প্রস্তাব পেশ করেন। এতে স্বাধীনতা যুদ্ধে যারা শহীদ হয়েছেন এবং আগে ও পরে যারা মারা গেছেন সকলকে শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের চারজন সাবেক উপাচার্য ও বর্তমান উপাচার্যকে সম্মাননা প্রদান করা হয়।

সাবেক উপাচার্যদের মধ্যে উপস্থিত ছিলেন  ইউজিসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, অধ্যাপক ড. এম বদিউল আলম, অধ্যাপক ড. মোঃ আলাউদ্দিন, অধ্যাপক মোঃ আনোয়ারুল আজিম আরিফ ও বর্তমান উপাচার্য অধ্যাপক ড.শিরীণ আখতার।

এদিন সকাল থেকেই পুনর্মিলনী অনুষ্ঠানে যোগদানের জন্য দূরদূরান্ত থেকে আগত বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয় চট্টগ্রাম নগরী। বহুল প্রত্যাশিত চবির প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানকে ঘিরে ৮ হাজার এলামনাই নিবন্ধন করেছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও সংগঠনের সভাপতি আব্দুল করিম, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম, বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও তথ্য মন্ত্রী হাসান মাহমুদ। চাকসুর সাবেক ভিপি নাজিম উদ্দীন প্রমুখ।

এর আগে ২১নভেম্বর বিশ্ববিদ্যালয় দিবস'র অনুষ্ঠান উপলক্ষে বিকাল ৩টায় চবির চারুকলা ইনস্টিটিউট চত্বর থেকে একটি র‌্যালি স্টেডিয়াম হয়ে সিআরবির শিরিষতলায় শেষ হয়। এরপর বিকেল ৪টায় দেশ বরেণ্য বাউল শিল্পীদের অংশগ্রহণে শিরিষ তলা'য় বাউল উৎসব অনুষ্ঠিত হয়।


সর্বশেষ সংবাদ