ইবি ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৮, থমথমে ক্যাম্পাস (ভিডিও)

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার (২০ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জিয়া হল মোড় এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ছাত্রলীগের আট কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সন্ধ্যার পর জিয়া হল মোড়ে ল্যান্ড ‘ল’ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিজভী আহমেদ ওশান হেটে যাওয়ার সময় তাকে ডাক দেয় লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ঝিনুক, আলাল ইবনে জয় এবং চঞ্চু চাকামা।

এসময় ওশানকে তারা সিনিয়রদের সাথে কেন খারাপ আচরণ করে তা জানতে চাই। এক পর্যায়ে তারা ওশানকে চড়-থাপ্পড় মারে। এ ঘটনাকে কেন্দ্র করে পরে ওশান জিয়া মোড়ে কয়েকজনকে সাথে নিয়ে ঝিনুক, আলাল ইবনে জয় এবং চঞ্চু চাকামার উপর হামলা করে।

একপর্যায়ে সেখানে বেশ জটলা সৃষ্টি হলে উভয় গ্রুপের কর্মীরা বাশ ও লাঠিসোটা নিয়ে কয়েক দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় গ্রুপের ৮-১০ জন কর্মী আহত হন। পরে আহতদের মধ্যে সাত জনকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় চিকিৎসাকেন্দ্রে পাঠানো হয় বলে জানা গেছে।

এরপর সেখানে আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসা কেন্দ্রের দায়িত্বরত চিকিৎসক খুরশিদা জাহান। এ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাসের আবাসিক হল এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আতঙ্ক ছড়িয়ে পড়েছে আবাসিক শিক্ষার্থীদের মাঝে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, ‘বিষয়টি শোনা মাত্র আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। উভয় গ্রুপকে স্ব-স্ব হলে পাঠিয়ে দেওয়া হয়েছে। গভীররাত পর্যন্ত ক্যাম্পাসে থাকবো। আশা করছি নতুন করে কোন সমস্যা তৈরী হবে না।’


সর্বশেষ সংবাদ