তিন দিনব্যাপী ‘র‍্যাগ ডে’ করছে মাভাবিপ্রবি শিক্ষার্থীরা

  © টিডিসি ফটো

তিন দিনব্যাপী ‘র‌্যাগ ডে’ করছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

পূর্বঘোষিত সময় অনুযায়ী মঙ্গলবার (১৯ নভেম্বর) বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে এ উৎসবের শুরু হয়। বৃহস্পতিবার (২১ নভেম্বর) উৎসবের শেষ হবে। এই ‘র‍্যাগ ডে’ উৎসবের নাম দেয়া হয়েছে “বৃত্ত ১২”।

মঙ্গলবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ আলাউদ্দিন বেলুন উড়িয়ে এ উৎসবের উদ্বোধন করেন। পরবর্তীতে তিনি ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীসহ অন্যান্য শিক্ষার্থীদের সাথে আনন্দ র‍্যালিতে অংশ নেন। আনন্দ র‍্যালিটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে মুক্ত মঞ্চে গিয়ে শেষ হয়।

উৎসবের অংশ হিসেবে একে অন্যকে রঙ দিয়ে রাঙিয়ে দেয়। লাল, নীল, সবুজ রঙের ছড়াছড়ি ক্যাম্পাসে। একে অন্যের টি-শার্ট এ বিভিন্ন অভিব্যক্তি লিখে এবং নাচ, গান, হই-হুল্লোড়ের মাধ্যমে এই উৎসবের আনন্দ উপভোগ করে সকল শিক্ষার্থী। এ সময় বিশ্ববিদ্যালয়সহ আশপাশের এলাকায় একটি উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়।

এরপর সন্ধ্যায় ফানুস উৎসবের জন্য পাঞ্জাবি-শাড়ী পড়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে জড়ো হয় হাজারো শিক্ষার্থী। ফানুস উৎসব শেষে উক্ত ব্যাচের শিক্ষার্থীরা গ্র‍্যান্ড ডিনারে অংশ নেয়ার মাধ্যমে উৎসবের ১ম দিন শেষ হয়।

আগামীকাল ২০ নভেম্বর বিকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে এবং আগামী ২১ নভেম্বর আনপ্লাগট মিউজিক কনসার্ট ও র‍্যাগ কনসার্ট এর মধ্য দিয়ে তিন দিনব্যাপী এই উৎসবের সমাপ্তি হওয়ার কথা রয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ