বর্ণাঢ্য আয়োজনে ফেনী ইউনিভার্সিটির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন

  © টিডিসি ফটো

ফেনী ইউনিভার্সিটির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের ট্রাংক রোডস্হ কেন্দ্রীয় শহিদ মিনার থেকে শুরু হয়। পরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ইউনিভার্সিটি ক্যাম্পাসে এসে আলোচনা সভায় মিলিত হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির ট্রাষ্টি বোর্ডের সভাপতি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। 

ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. সাইফুদ্দিন শাহ’র সভাপতিত্বে ইংরেজি বিভাগের চেয়াম্যান ইনচার্জ শারমিন রহমান বিপাশা ও লেকচারার আবদুল্লাহ আল ইউনুসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটি’র  ট্রাস্টি বোর্ডের সদস্য ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

এ সময় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠাতা সভাপতি ও সদস্য আবদুস সাত্তার,  ট্রাস্টি বোর্ডের সহ-সভাপতি শাহিদ রেজা শিমুল, ট্রাস্টি বোর্ডের নির্বাহী কমিটির সদস্য সচিব ডা. এ এস এম তবারক উল্যাহ চৌধুরী বায়েজিদ, সদস্য আবদুর রইস কায়জার, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তায়বুল হক, রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের, বাংলাদেশ নৌবাহিনীর সাবেক কমোডর ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি)’র সাবেক প্রো-ভাইস চ্যান্সেলর জসীম উদ্দিন, ফেনী ইউনিভার্সিটির উপদেষ্টা অধ্যাপক ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ডক্টর হাসিব মোহাম্মদ আহসান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক, ব্যবসা প্রশাসন অনুষদের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে  বলেন, ‘৬ ডিসেম্বর ফেনী হানাদার মুক্ত দিবস। দিনটি উদযাপন শেষে ৭ ডিসেম্বর আমাদের ডেভেলপমেন্ট কমিটির মিটিংয়ে মূল ক্যাম্পাসের কার্যক্রম শুরুর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। সেখান থেকে এক মাসের মধ্যে আমরা আমাদের মূল ক্যাম্পাস নির্মাণ কাজ শুরু করবো।’

এ সময় তিনি আরো বলেন, ‘ফেনী ইউনিভার্সিটি সমৃদ্ধ হলে এখানকার শিক্ষার্থীরা সমৃদ্ধ হবে। আর শিক্ষার্থীরা সমৃদ্ধ হলে ফেনী সমৃদ্ধ হবে। এটাই হবে ইউনিভার্সিটি প্রতিষ্ঠা থেকে আমাদের প্রাপ্তি। ফেনী ইউনিভার্সিটিকে এগিয়ে নিতে সবাই এক যোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।’

সবশেষে স্থানীয় ও অতিথি  শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


সর্বশেষ সংবাদ