চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২

  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই পক্ষের মারামারিতে এক সাধারণ শিক্ষার্থীসহ দুইজন আহত হয়েছে। রবিবার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে স্কিটো কার্নিভালের কনসার্টে অংশ নিতে ভিড়ের মধ্যে ধাক্কাধাক্কি থেকে ঘটনার সূত্রপাত হয়। এরপর রাত ৯টা পর্যন্ত থেমে থেমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে মারধরের ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িত পক্ষ দুটি হলো- ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী সিএফসি গ্রুপ ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইন গ্রুপ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, প্রথমে স্কিটো কার্নিভাল কনসার্টে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা সিএফসি গ্রুপের কর্মী তনয়কে মারধর করে। এসময় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক মঞ্চে উঠে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। পরে আব্দুর রব হলের ঝুপড়িতে সিএপসি গ্রুপের কর্মীরা সিক্সটি নাইন গ্রুপের কর্মী ও একাউন্টিং বিভাগের ছাত্র ভাস্কর চক্রবর্তীকে মারধর করা হয়।

এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে সিএফসি গ্রুপের কর্মী সন্দেহ করে বাংলা বিভাগের এক সাধারণ শিক্ষার্থীকে মারধর করে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা। মারধরের একপর্যায়ে ঐ শিক্ষার্থীর মাথা ফেটে রক্ত বের হতে থাকে।

জানা যায়, আহত সাধারণ শিক্ষার্থী বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। নিরাপত্তাজনিত কারণে তিনি নাম প্রকাশ করতে রাজি হননি। অপরদিকে আহত আরেক শিক্ষার্থী সিক্সটি নাইন পক্ষের কর্মী ও একাউন্টিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র ভাস্কর চক্রবর্তী।

পরে আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। মেডিকেলের কর্তব্যরত চিকিৎসক সুশান্ত মহাজন জানান, আহতদের হাত, পা ও মাথায় প্রচুর আঘাত লেগেছে।

চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, প্রথমে যেই সমস্যা হয়েছিলো, সেটা আমরা সেখানেই মীমাংসা করে দিয়েছি। পরে যা ঘটেছে সেটা তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান জানান, আমি ঘটনা স্থলে গিয়েছিলাম। বিষয়টি মীমাংসা করার চেষ্টা করছি।


সর্বশেষ সংবাদ