মঙ্গলবার থেকে ফের মাঠে জাবির আন্দোলনকারীরা

  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চলমান উপাচার্য অপসারণের আন্দোলনে দুদিনের কর্মসূচী বিরতি দিয়ে আগামীকাল মঙ্গলবার আবারও মাঠে নামছে আন্দোলনকারীরা। দুর্নীতির অভিযোগে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে দীর্ঘ তিন মাস ধরে আন্দোলন করে আসছে শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ।

এর আগে গত শনিবার রাতে এক সংবাদ সম্মেলনে ঘূর্ণিঝড় বুলবুলে দেশবাসীর প্রতি একাত্মতা ও সহমর্মীতা দেখিয়ে চলমান আন্দোলন কর্মসূচীতে দু’দিনের বিরতি ঘোষণা করে আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন। ফলে গতকাল রবিবার ও আজ সোমবার আন্দোলনের কোন কর্মসূচি পালিত হয়নি।

এদিকে, মঙ্গলবার থেকে পূর্ব ঘোষণা অনুযায়ী আবারো শুরু হচ্ছে আন্দোলন। কর্মসূচীতে রয়েছে বেলা ১১টায় শহীদ মিনারে পটচিত্র প্রদর্শনী, বিকেল প্রশাসনিক ভবনের সামনে ৩টায় সংহতি সমাবেশ, সন্ধ্যা ৬টায় গানে গানে সংহতি নামে একটি অনুষ্ঠান এবং সন্ধ্যা সাড়ে ৭টায় পথ নাটক অনুষ্ঠিত হবে। এছাড়া বুধবার বেলা ১১টায় নতুন কলা ভবন থেকে বিক্ষোভ মিছিল বের করবেন আন্দোলনকারীরা। উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণ না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

আন্দোলনের অন্যতম সংগঠক ও সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম পাপ্পু বলেন, ‘গত মঙ্গলবার ছাত্রলীগ দিয়ে হামলা করানোর পর এখন আন্দোলনকারীদের বাড়ি বাড়ি পুলিশ পাঠিয়ে ভয়-ভীতি দেখানো ও হয়রানি করা হচ্ছে। কিন্তু আন্দোলন দমানোর যত অপচেষ্টাই করা হোক না কেন দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের কর্মসূচি চালিয়ে যাব।’


সর্বশেষ সংবাদ