জাবির আন্দোলনে নেতৃত্বদানকারীদের বাড়িতে পুলিশ

  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলন নেতৃত্ব দেয়া শাখা ছাত্র ইউনিয়নের তিন নেতার বাড়িতে পুলিশ গেছে বলে তারা অভিযোগ করেছেন। জাবিতে চলমান আন্দোলনে তাদের সক্রিং অংশগ্রহণ রয়েছে শুরু থেকেই বলে সংগঠনটি জানিয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তার অপসারণ দাবিতে এ আন্দোলন চলছে।

এক বিবৃতিতে ছাত্র ইউনিয়ন জানিয়েছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক, দপ্তর সম্পাদক হাসান জামিল এবং সংগটনের সদস্য রাকিবুল রনির বাসায় ‘হেনস্তার’ ঘটনা ঘটেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাঠিয়ে।

এরমধ্যে অনিকের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদি, জামিলের বাড়ি টাঙ্গাইলরে পশ্চিম আকুরটাকুর পাড়া এবং রনির বাড়ি কিশোরগঞ্জের তারাইল।

ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল এবং সাধারণ সম্পাদক অনিক রায় বলেন, ‘আন্দোলনকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ পাঠানো হচ্ছে। পরিবারের লোকজনদের সঙ্গে খারাপ আচরণ করে হেনস্তা করা হচ্ছে। এই দমন নীতি অবিলম্বে বন্ধ করতে হবে। তা করা না হলে আন্দোলন বৃহত্তর আন্দোলনে পরিণত হবে।’

এ বিষয়ে টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনিকের বাড়িতে পুলিশ যাওয়ার বিষয়ে কিছু জানেন না বলে গণমাধ্যমকে জানান। আর কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, ‘এসপি মহোদয়ের নির্দেশে রাকিবুল রনির বাড়ি যাই।’ আর কটিয়াদি থানার ওসি অনিকের বাড়ি যাওয়ার বিষয়ে সত্যতা নিশ্চিত করেন।


সর্বশেষ সংবাদ