শেষ হলো কুবির ভর্তি পরীক্ষা, ফল মঙ্গলবার

  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) সকাল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় সহ ৬ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘সি’ ইউনিটে প্রায় ৭০ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করে বলে ‘সি’ ইউনিট প্রধান অধ্যাপক ড. আমজাদ হোসেন সরকার নিশ্চিত করেন।

এর আগে শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের জানান, ১২ নভেম্বর একসাথে তিন ইউনিটের ফল প্রকাশ করা হবে।

প্রথম দিনের ভর্তি পরীক্ষায় আবেদনকৃতদের মধ্যে ‘এ’ ইউনিটে প্রায় ৬৫ শতাংশ এবং ‘বি’ ইউনিটে প্রায় ৭২ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) সাতটি বিভাগে মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য ২৬ হাজার ৯৭৫ জন এবং ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৮ হাজার ২৯৫ জন এবং ‘সি’ ইউনিটে (বিজনেস স্টাডিজ অনুষদ) চারটি বিভাগে ২৪০ টি আসনে বিপরীতে ১২ হাজার ৮০৭ জন শিক্ষার্থী আবেদন করে। যেখানে ‘এ’ ইউনিটে মোট ১৭,৪৩৪ জন এবং ‘বি’ ইউনিটে ২০,৩০৪ জন এবং ‘সি’ ইউনিটে ৮,৯৭৯ জন শিক্ষার্থী উপস্থিত ছিল।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ‘সুষ্ঠুভাবেই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোন কেন্দ্রে তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’


মন্তব্য

সর্বশেষ সংবাদ