প্রধানমন্ত্রীর সুরেই কথা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও)

ডা. দীপু মনি  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চলমান সমস্যা নিয়ে প্রধানমন্ত্রীর সুরেই কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  প্রশাসনের বিরুদ্ধে আনা অভিযোগের সুনির্দিষ্ট প্রমাণ দিতে না পারলে অভিযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়েছেন তিনি। তবে অভিযোগের প্রমাণ দিতে পারলে প্রশাসনের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

আজ শুক্রবার (৮ নভেম্বর) বিকাল সাড়ে ৪টায় রাজধানীর বাড্ডার মাদানি এভিনিউয়ে অবস্থিত ইউনাইনেটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টি পারপাস অডিটোরিয়ামে ইংলিশ মিডিয়াম স্কুলগুলোর গণিত অলিম্পিয়াডের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের ১৫১টি বিশ্ববিদ্যালয়ে নানান সমস্যা আছে। এই সমস্যাগুলো সমাধানে সরকার কাজ করে যাচ্ছে। পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান হওয়ায় এখানে শিক্ষামন্ত্রণালয় সরাসরি হস্তক্ষেপ করতে পারেনা। তবে উদ্ভূত যেকোন পরিস্থিতি মোকাবেলায় আমরা সব সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি এবং শিক্ষার্থীদের সাথে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করছি।

ডা. দীপু মনি বলেন, কেউ যদি কোন অভিযোগ করেন তাহলে শুধু অভিযোগই যথেষ্ট নয়। অভিযোগের সাথে তথ্য-প্রমাণও দিতে হবে। তথ্য-প্রমাণ না দিয়ে শুধু শুধু অভিযোগ করে কেউ যদি পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করেন সেটিকে আমরা কঠোরভাবে দমন করতে বদ্ধ পরিকর। তবে অভিযোগের প্রমাণ দেখাতে পারলে দায়ীদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে যে সমস্যা চলছে তা সমাধানে শিক্ষামন্ত্রণালয় কাজ করছে এবং ভবিষ্যতেও করবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ