রাবিতে প্রথম আবরার ভর্তি হবেন বুয়েটে

কাজী আবরার মাহমুদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের বিজ্ঞান, জীব ও ভূ-বিজ্ঞান, কৃষি ও প্রকৌশল অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন কাজী আবরার মাহমুদ নামে এক শিক্ষার্থী। তিনি রাজশাহী কলেজের শিক্ষার্থী ছিলো। তার বাড়ী রাজশাহী নগরীর উপশহরে। রাবিতে ভর্তি পরীক্ষা রোল ২১৪৪৬।

বুধবার রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

এর আগে তিনি বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) ভর্তি পরীক্ষায়ও মেধা তালিকায় স্থান পেয়েছেন। বুয়েটে তার অবস্থান ১৯৩তম। তাই তিনি বুয়েটে ভর্তি হবেন বলে জানিয়েছেন। এ বিষয়ে আবরার মাহমুদ বলেন, আমার খুব ভালো লাগছে রাবিতে প্রথম স্থান অধিকার করেছি। অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব না। আমি বুয়েটে চান্স পেয়েছি তাই এত টেনশন ছিলো না। আমি যেহেতু বুয়েটে ভালো অবস্থানে আছি তাই বুয়েটেই ভর্তি হবো।

প্রসঙ্গত, চলতি বছর বুয়েটের ভর্তি পরীক্ষায় আবরার নামে চান্স পেয়েছেন মোট ১৭ জন। এদের মধ্যে মেধা তালিকায় ১৫ জন, আর অপেক্ষমাণ তালিকায় রয়েছেন দুজন। পুরো নাম ভিন্ন হলেও নামের সাথে আবরার শব্দটা আছে প্রত্যেকেরই। ভর্তি পরীক্ষায় স্থাপত্য অনুষদে প্রথমস্থান অধিকার করেছেন রাজধানীর আদমজী ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী কাজী আবরার মাহমুদ। গত ২৬ অক্টোবর এ ফল প্রকাশ করা হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ