ভর্তিচ্ছুদের অভিভাবকের সহায়তায় ইবির প্রকৌশল অফিস

  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলছে। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিভিন্ন সহায়তা নিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের পাশে দাড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অফিস।

জানা যায়, এবারের ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবদের জন্য প্রকৌশল ভবনের সামনে প্রায় অর্ধশতাধিক আসন সম্বলিত অভিভাবক কর্ণার তৈরী করা হয়েছে। এ কর্নারে ভর্তিচ্ছু অভিভাবকদের বসার জায়গার পাশাপাশি তাদের মাঝে নাস্তাও বিতরণ করা হচ্ছে।

ভর্তি পরীক্ষার প্রথমদিন এ অভিভাবক কর্নারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আলিমুজ্জামান টুটুল প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রকৌশল অফিসের এসব কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকরা। ভর্তি পরীক্ষার সময় এমন কর্মকান্ড অব্যহত রাখার পরামর্শও দিয়েছেন অনেকে। ঢাকা শ্যাওড়াপাড়া থেকে ক্যাম্পাসে আসা অভিভাবক নুরুল ইসলাম। তিনি তার ছেলেকে নিয়ে এসেছেন পরীক্ষা দেওয়াতে।

অবিভাবক নুরুল ইসলাম তার অনুভুতির কথা ব্যক্ত করে বলেন, ‘প্রথমে এসে বুঝে উঠতে পারছিলাম না ভর্তি পরীক্ষার সময় কিরব। এরপর অভিভাবক কর্নার দেখে সেখানে গিয়ে বসি। এরপর তারা আমাকে বিভিন্নভাবে সহযোগিতা করেছে। এখানকার সবাই খুবই হেল্পফুল।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আলিমুজ্জামান টুটুল বলেন, ‘ভাল কিছু করার চিন্তা থেকেই আমাদের এই উদ্যোগ। আমরা ভর্তিচ্ছু ও অভিভাবকদের জন্য সর্বোচ্চ সহযোগিতা করার চেষ্টা করছি। আশা করি আগামী ভর্তি পরীক্ষায়ও এ উদ্যোগ অব্যহত থাকবে।’


সর্বশেষ সংবাদ