জবির সাংবাদিকতা বিভাগের ৮ম ব্যাচের সাইনিং আউট ডে অনুষ্ঠিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ‍অষ্টম ব্যাচের শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী উৎসব (সাইনিং আউট ডে) অনুষ্ঠিত হয়েছে। এটি বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচ।

সোমবার (৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আনন্দঘন পরিবেশে এই শিক্ষা সমাপনী উৎসব (সাইনিং আউট ডে) উদযাপন করা হয়।

দুই দিনব্যাপী অনুষ্ঠানকে কেন্দ্র করে নানা আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে রোববার ফ্ল্যাশ মব পুরান ঢাকার আহসান মঞ্জিল ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় পর্বে আজ সোমবার সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে ভাষ্কর্য চত্বরে এসে শেষ হয়। পরে কেন্দ্রীয় মিলনায়তনে একটি আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। আলোচনা সভার শুরুতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় জীবনে ঘটে যাওয়া নানা স্মৃতি তুলে ধরেন।

আলোচনা সভায় বিভাগের শিক্ষক ও অতিথিরা সাংবাদিকতার বর্তমান বিভিন্ন চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করে স্নাতক সমাপনী শিক্ষার্থীদের উদ্যেশ্য বলেন, ‘সংবাদে বস্তুনিষ্ঠতা রেখে সংবাদ পরিবেশ করলে কখনো জীবনে পিছনে ফিরতে হবে না। সাংবাদিকতা বিভাগ থেকে পড়াশোনা শেষে এ পেশায় অনেক কিছু দেওয়ার আছে।’

আলোচনা সভায় অষ্টম ব্যাচের পক্ষ থেকে প্রকাশিত ‘সম্প্রীতির-০৮’ স্মরণিকার মোড়ক উন্মোচন করে শিক্ষার্থীদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন বিভাগের শিক্ষকেরা। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান, রেজিস্ট্রার ওহেদুজ্জাম ওহিদুজ্জামান এবং জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক মিল্টন বিশ্বাসের হাতে স্মরণিকা তুলে দেন বিভাগের শিক্ষার্থীরা।

আয়োজনের শেষ অংশে বিভাগের শিক্ষার্থীদের অংশ গ্রহনে একটি মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় শিক্ষার্থীদের নাচ, গান, কবিতা আবৃত্তির মধ্যে দিয়ে পুরো অডিটোরিয়ামে উৎসবের আমেজ তৈরি হয়েছিল। এতে মিডিয়া পার্টনার হিসেবে ছিল ‘দ্যা ডেইলি ক্যাম্পাস’


সর্বশেষ সংবাদ