খুবির সঙ্গে কাজ করতে চায় মালদ্বীপের ভিল্লা কলেজ

দুই প্রতিষ্ঠানের প্রতিনিধি দলের শুভেচ্চা বিনিময়
দুই প্রতিষ্ঠানের প্রতিনিধি দলের শুভেচ্চা বিনিময়  © টিডিসি ফটো

খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) সাথে মালদ্বীপের ভিল্লা কলেজের প্রতিনিধি সদস্যবৃন্দ যৌথ গবেষণায় সমঝোতা স্মারক (এমওই) স্বাক্ষরে আগ্রহ প্রকাশ করেছে। মালদ্বীপের ভিল্লা কলেজ বিশ্ববিদ্যালয় সমপর্যায়ের একটি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সাথে তাঁর কার্যালয়ে মালদ্বীপের ভিল্লা কলেজের দুই সদস্যের এক প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাত করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে প্রতিনিধিদের আলোচানায় বিষয়টি জানা গেছে।

বৈঠকে উপাচার্য তাদের স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার বিভিন্ন দিক তুলে ধরেন। উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়কে একটি কোয়ালিটি সম্পন্ন বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে এখন শিক্ষা ও গবেষণায় গুণগতমানের উপর সবিশেষ জোর দেওয়া হচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশের উন্নত বিশ্ববিদ্যালয়ের সাথে সংক্রান্ত প্রোগ্রাম নেওয়া হচ্ছে বলেও এসময় তিনি উল্লেখ করেন।

এ সময় মালদ্বীপের ভিল্লা কলেজের একাডেমিক এন্ড স্টুডেন্টস বিভাগের ডেপুটি ভাইস রেক্টর ড. আব্দুল্লাহ সাদিগ এবং ফ্যাকাল্টি অব বিজনেস এন্ড ম্যানেজমেন্টের সহযোগী ডিন ড. আহসান আহমেদ জলিল, খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের প্রফেসর মো. খসরুল আলম, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান এবং উপাচার্যের সচিব হাওলাদার মো. আলমগীর হাদী উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ