মানবকল্যাণে না আসা পড়াশুনার কোন দাম নেই: ইউজিসি চেয়ারম্যান

অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ
অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ  © ফাইল ফটো

যে পড়াশুনা মানব কল্যাণে আসেনা, সে পড়াশোনার কোনো দাম নেই বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। বুধবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাঁধন বিজয় একাত্তর হল ইউনিটের নবীনবরণ ও রক্তদাতা সম্মাননা-২০১৯ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কাজী শহীদুল্লাহ বাঁধনকর্মীদের রক্তদানের মত মহৎ কাজের প্রশংসা করে বলেন, পড়াশুনার পাশাপাশি বিভিন্ন মানবসেবামূলক কাজে শিক্ষার্থীদের জড়িত থাকতে হবে। যে পড়াশুনা মানব কল্যাণে আসেনা, সে পড়াশুনার কোনো দাম নেই।

তিনি রক্তদান থেকে শুরু করে সকল মানবসেবামূলক কার্যক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অগ্রগামী ভূমিকা পালন করবে প্রত্যাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বাঁধন বিজয় একাত্তর হল ইউনিটের নবীন সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয় এবং রক্তদাতাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ. জে. এম শফিউল আলম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শেখ হা‌সিনা ন্যাশনাল বার্ন ও প্লা‌স্টিক সার্জারী ইনি‌স্টি‌টিউটের প্লাস্টিক সার্জন ও জাতীয় সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

বাঁধন বিজয় একাত্তর হল ইউনিটের নবীনবরণ অনুষ্ঠানে ইউজিসি চেয়ারম্যান

এছাড়াও অনুষ্ঠানে বাঁধন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্ন হল ইউনিটের নেতা-কর্মীসহ বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্র সংসদের নেতারা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ