হাইকোর্টের রায় কিনে দিচ্ছেন ছাত্রলীগ সম্পাদক, শিক্ষার্থীদের প্রতিবাদ

সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব
সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের একটি অডিও ক্লিপ ফেসবুকে ভাইরাল হয়েছে। ফাঁস হওয়া ওই অডিও ক্লিপে ওই নেতা শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে এক ব্যক্তিকে টাকার বিনিময়ে হাইকোর্টের রায় কিনে আনার কথা বলেন। এ ঘটনায় ওই নেতার কর্মকান্ড আদালত অবমাননা উল্লেখ করে তার প্রতিবাদ করেছে শিক্ষার্থীরা।

২ মিনিট ১৮ সেকেন্ডের অডিওটি গতকাল মঙ্গলবার (২৯ অক্টোবর) সন্ধ্যা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ নিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের মাঝে ব্যাপক ক্ষোভ দেখা গেছে।

প্রতিবাদে আদালত অবমাননার অভিযোগ এনে বুধবার (৩০ অক্টোবর) মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদভুক্ত তিন বিভাগের শিক্ষার্থীরা। সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, রাকিব তার কথোপকথনের মধ্যে দিয়ে বিচার ব্যবস্থাকে অবমাননা করেছে। আদালতকে অবমাননা করা দন্ডনীয় অপরাধ। আমরা তাকে আইনের আওতায় আনতে মাননীয় আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। একইসাখে তাকে বিশ্ববিদ্যালয় এবং কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কারের দাবি জানাচ্ছি।

আইন বিভাগের শিক্ষার্থীদের মানববন্ধন

এর আগে একই অভিযোগে গতকাল মঙ্গলবার (২৯ অক্টোবর) রাত ৯টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। এসময় তারাও রাকিবকে বিশ্ববিদ্যালয় এবং কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কারের দাবি জানান।


সর্বশেষ সংবাদ