বর্ণিল আয়োজনে বেরোবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন
কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন  © টিডিসি ফটো

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা, আলোচনাসভা ও কেক কাটার মধ্য দিয়ে বর্ণিল আয়োজনে দিবসটি পালন করেছে সংগঠনটি।

শনিবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় সাংবাদিক সমিতির উপদেষ্টামন্ডলীর সদস্য, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও বেরোবিসাসের সদস্যবৃন্দের উপস্থিতিতে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-০৪ এর সামনে থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

বেরোবিসাসের সহ-সভাপতি মোবাশ্বের আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠান উদ্বোধন করেন রংপুরের সামাজিক সংগঠন বাংলার চোখের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব তানবীর হোসেন আশরাফী, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো প্রধান ও আমাদের প্রতিদিনের সম্পাদক মাহবুর রহমান হাবু।

এসময় মুঠোফোনে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বেরোবিসাসের প্রধান উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বিশ্ববিদ্যালয়কে ব্রান্ডিং করতে সাংবাদিকদের বিকল্প নেই। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে পৌঁছে দেয়ার আহবান জানান তিনি।

এসময় উপদেষ্টামন্ডলীর সদস্য ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার, সাধারণ সম্পাদক খাইরুল কবির সুমন, গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান সেলিম, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান, নীল দলের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মন্ডল আসাদ, একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুক, লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান জুবায়ের ইবনে তাহের, এস্টেট শাখার উপ-রেজিস্ট্রার মোরশেদুল আলম রনি প্রমুখ বক্তব্য রাখেন।

বেরোবিসাসের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম বকুলের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন চ্যানেল ২৪ এর রংপুর ব্যুরো প্রধান ফখরুল শাহীন, রিপোটার্স ক্লাবের যুগ্ম সম্পাদক ও বার্তা২৪ এর স্টাফ রিপোর্টার ফরহাদুজ্জামান ফারুক, বেরোবিসাসের সভাপতি সাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ আল-আমিন হোসাইন, সাবেক সভাপতি এইচ এম নূর আলম প্রমুখ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক বিষয় তুলে ধরেন বক্তারা। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক সমিতির অবস্থান এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির অবস্থান পর্যালোচনা করে বক্তারা বলেন, এখানে সাংবাদিকদেরকে কুক্ষিগত করে রাখা হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে। সকল ধরণের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত বেরোবিসাসের সদস্যরা। প্রতিষ্ঠার পাঁচ বছর পার হলেও এখনো তাঁদের কোন কার্যালয়ের ব্যবস্থা করে দেয়া হয়নি। তাই সাংবাদিক সমিতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কার্যালয় বরাদ্দ দেওয়ার আহবান জানান।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৬ অক্টোবর আহবায়ক কমিটির মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।


সর্বশেষ সংবাদ