খুবিতে রোটার‌্যাক্ট ক্লাবের ২০ বছর পূর্তি উদযাপন

  © টিডিসি ফটো

খুলনা বিশ্ববিদ্যালয়ের রোটার‌্যাক্ট ক্লাব সারাদিন ব্যাপী বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে ২০বছর পূর্তি উদযাপন করা হয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) দিনব্যাপী নানা অনুষ্ঠানের মাধ্যমে এর উদযাপন করা হয়।

এ উপলক্ষে গৃহীত কর্মসূচীর অংশ হিসেবে সকালে “নেতৃত্ব ও ক্যারিয়ার” শীর্ষক কর্মশালা, বিকালে ২০বছর পূর্তি উদযাপন ও দায়িত্ব হস্তান্তর এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালিত হয়েছে।

সকাল ১০টায় কর্মশালা আয়োজন করা হয়। কর্মশালায় বক্তরা উদ্দোক্তা, বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) এবং কর্পোরেট পরিষেবা সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনা দেন। বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকাত আলি অডিটোরিয়ামে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বক্তব্যে সাতক্ষীরার এডিশনাল এস পি মো. ইলতুতমিস বলেন, কোথা থেকে উঠে আসছো এটা বড় কথা নয়। তুমি এখন কি করছো এটাই বড় কথা। এছাড়া বিসিএস প্রিলিমিনারি, রিটেন ভাইভাগুলোতে ভালোভাবে প্রস্তুতি নেওয়ার ধারণা দেন। ভাইবা বোর্ডকে কন্ট্রোল করার ক্ষমতার পাশাপাশি নিজের বুদ্ধিমত্তার প্রকাশ করতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন নিজেকে ধীরে ধীরে গড়ে তুলতে হবে। তবেই সুন্দর ও আকর্ষণীয় ক্যারিয়ার গড়ে উঠবে।

বাংলাদেশ সায়ন্স সোসাইটির প্রতিষ্ঠাতা ও সভাপতি সুমন সাহা বলেন, একাডেমিক বইয়ের পাশাপাশি গল্পের বই মানুষকে বদলে দিতে পারে।সংগঠন ও সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে একটা শক্তিশালী সামাজিক নেটওয়ার্ক তৈরি হয়। যেটা ভবিষ্যতে চাকুরির ক্ষেত্রে বড় প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে।

এছাড়াও আরও বক্তব্য দেন ইন্জিনিয়ার তানভীর শাহরীয়ার রিমন, সিইও র্যাঙ্ক এফসি প্রোপাটিস, এবং আন্তর্জাতিক বক্তা, কামরুল হাসান।

বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান কেক কেটে ২০ বছর পূর্তি অনুষ্ঠান উদ্বোধন করার পাশাপাশি সুভেনিরের মোড়ক উন্মোচন করা হয়। এছাড়াও নতুন কমিটিকে দায়িত্ব হস্তান্তর করার পাশাপাশি পরিচিত করে দেওয়া হয়।

উপাচার্য বলেন, সংগঠন ছাত্রজীবন থেকে মানুষের পাশে কিভাবে দাড়াতে হয় তার শিক্ষা দেয়। এছাড়াও সংগঠনগুলোর মাধ্যমে দক্ষতা অর্জিত হয়। রোটার‌্যাক্ট ক্লাব যেন প্রতিবছর নবীন শিক্ষার্থীদের পাশে থাকে এই আশা ব্যক্ত করেন। এছাড়াও শিক্ষার্থীদের র‌্যাগিং ও মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন প্রধান অতিথি কম্পিউটার এন্ড সায়ন্স ইন্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মো. আনিছুর রহমান, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. মো. মতিউল ইসলাম এবং সিনিয়র সহকারী প্রধান পরিকল্পনা মন্ত্রাণলয় মো. আক্তার হোসেন।

এছাড়াও সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের গানের ও নাচের সংগঠন স্পার্ক, রিদম, কৃষ্টি, ভৈরবীর পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মাধ্যমে সমাপনী ঘোষণা করা হয়।


সর্বশেষ সংবাদ